shono
Advertisement

স্বামীজির জন্মদিনে বিবেকানন্দের বাসভবনে অভিষেক, তাঁর কাছে কী চাইলেন মহারাজ?

এখানে 'রাজনৈতিক কথা বলা অশোভনীয়' এই মন্তব্য শুভেন্দুকেই পরোক্ষে বিঁধলেন অভিষেক।
Posted: 04:41 PM Jan 12, 2024Updated: 06:00 PM Jan 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পূর্বপরিকল্পিত কর্মসূচি ছিলই। আজ, ১২ জানুয়ারি স্বামী বিবেকানন্দের (Swami Vivekananda) জন্মদিনে তাঁর বাসভবন সিমলা স্ট্রিটে যান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। শুক্রবার বিকেল নাগাদ সেখানে যান অভিষেক। সিমলা স্ট্রিটের বিবেকানন্দ বাসভবনের দায়িত্বপ্রাপ্ত মহারাজরা তাঁকে স্বাগত জানান। বর্ষীয়ান মহারাজ অভিষেককে আশীর্বাদ করে বলেন, “তুমি আরও অনেক বড় হও। তোমার থেকে আরও অনেক কিছু চাইব।”

Advertisement

শুক্রবার বিকেলে সিমলা স্ট্রিটে (Shimla Street) বিবেকানন্দের সুউচ্চ মূর্তিতে মাল্যদান করে যুগনায়কের প্রতি শ্রদ্ধা জানান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এর পর তিনি বর্ষীয়ান মহারাজকে শাল ও ফুলের স্তবক দিয়ে শুভেচ্ছা জানান। তাঁকেও পালটা উত্তরীয় পরিয়ে আশীর্বাদ করেন মহারাজ। তাঁর সঙ্গে কিছুক্ষণ কথাবার্তা বলার পর বেরিয়ে আসেন অভিষেক। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ”সকলকে শুভেচ্ছা। প্রতিবার আমি স্বামীজির বাড়িতে আসি। আগামী দিন যেন সকলের ভালো কাটে। তাঁর মতাদর্শ যেন সকলে মেনে চলেন।”

[আরও পড়ুন: নিজের মৃত্যু কি আগেই বুঝতে পেরেছিলেন বিবেকানন্দ! কী হয়েছিল শেষ দিন?]

এর পরই পরোক্ষে বিরোধী দলনেতাকে বিঁধে অভিষেকের মন্তব্য, ”এখানে রাজনৈতিক কথা বলব না। রাজনৈতিক কথা বলা এখানে অশোভনীয়, অসমীচীন, দৃষ্টিকটু। তবে এখানে সকলের আসার অধিকার আছে।” এদিন সকালেই বিবেকানন্দের বাড়ি গিয়ে শ্রদ্ধার্ঘ্য জানিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর সেখানে ইডির তল্লাশি নিয়ে তিনি মন্তব্য করেন, ”এসব তো হওয়ারই ছিল। সিবিআই আগে থেকে কোনও তথ্য পেলে তবেই ইডিকে তল্লাশিতে পাঠায়। এঁদের সবার কাছেই কোনও না কোনও গোপন ব্যাপার আছে। তাই ইডি অভিযান চালিয়েছে। ব্যাগ গোছান, শীতের পোশাক সঙ্গে নিন।” মনে করা হচ্ছে, ‘রাজনৈতিক কথা বলা অশোভনীয়’ বলার মাধ্যমে আসলে তাঁকেই বার্তা দিলেন তৃণমূল সাংসদ (TMC MP)।

[আরও পড়ুন: পুলিশের জালে ‘মোস্ট ওয়ান্টেড’ মাও নেতা সব্যসাচী, মাথার দাম ছিল ১০ লক্ষ]

বিবেকানন্দের বাসভবন থেকে বেরিয়ে মহারাজ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে প্রস্তাব দেন, ”সামনের ফাঁকা জায়গায় বাগান হোক।” অভিষেক বন্দ্যোপাধ্যায় বিষয়টি দেখতে স্থানীয় বিধায়ক শশী পাঁজাকে দেখতে বলেন। আশ্বাস দেন, বাগানের কাজ হবে।
অভিষেককে মহারাজ বলেন, “তুমি আরও অনেক বড় হও। তোমার থেকে আরও অনেক কিছু চাইব।” এর পর স্বামীজির বাড়ি থেকে বেরিয়ে পুরনো তৃণমূল ভবনে যান অভিষেক। সেই বাড়ি পুরো ভেঙে নতুন করে তৈরি হচ্ছে। সেই কাজ কেমন চলছে, তা দেখতে গিয়েছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

পুরনো তৃণমূল ভবনের কাজ দেখতে গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement