shono
Advertisement

Suvendu Adhikari: সেই একই চিত্রনাট্য! শুভেন্দুর সভায় পুলিশি ‘না’, আদালতে পদ্মশিবির

মামলা দায়েরের অনুমতি দিয়েছেন বিচারপতি।
Posted: 12:04 PM Nov 30, 2023Updated: 12:26 PM Nov 30, 2023

গোবিন্দ রায়: সেই একই চিত্রনাট্য! ফের শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) সভায় ‘না’ পুলিশের। সভার অনুমতি আদায় করতে আদালতের দ্বারস্থ পদ্মশিবির। কলকাতা হাই কোর্টে মামলা দায়েরের অনুমতি দিয়েছেন বিচারপতি জয় সেনগুপ্ত। শুনানি হতে পারে আগামিকাল অর্থাৎ শুক্রবার।

Advertisement

আগামী ২ ডিসেম্বর খেজুরিতে সভা করার কথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। জনসভার জন্য অনেক আগেই আবেদন জানিয়েছিল গেরুয়া শিবির। তার পরেও সভা করার অনুমতি দেয়নি পুলিশ। অভিযোগ, পুলিশ কোনও তথ্যই দিচ্ছে না। তাই সভার জন্য় নির্ধারিত দিনের দুদিন আগে আদালতের দ্বারস্থ হল বিজেপি। উল্লেখ্য, এই প্রথম নয়, বিরোধী দলনেতা-সব বিজেপির একাধিক সভার অনুমতি নিয়ে জল গড়িয়েছে হাই কোর্টে। এমনকী, ধর্মতলায় অমিত শাহের সভারও অনুমতি দিতে টালবাহানা করেছিল পুলিশ। 

[আরও পড়ুন: নজরে লোকসভা! ৬ ডিসেম্বর উত্তরবঙ্গে যাচ্ছেন মমতা, থাকছে একাধিক কর্মসূচি]

২৯ নভেম্বর সভার অনুমতি চেয়ে আদালতের দ্বারস্থ হয় বিজেপি। প্রথমে ভিক্টোরিয়া হাউসের সামনে ২৮ নভেম্বর করতে চেয়ে আবেদন করেছিল বিজেপি। কিন্তু ১৫ দিনের আগে না আবেদন করার যুক্তিতে পুলিশ আপত্তি তোলে। পরে ২৯ নভেম্বর সভা করতে চেয়ে নতুন করে আবেদন করা হয় বিজেপির তরফে। সেই আবেদনও খারিজ করে দেয় পুলিশ। পালটা হাই কোর্টের দ্বারস্থ হয় বিজেপি। বিজেপির আবেদনের প্রেক্ষিতে পুলিশের ভূমিকায় ক্ষোভপ্রকাশ করেন সিঙ্গল বেঞ্চের বিচারপতি রাজাশেখর মান্থা। পরে অনুমতি মেলে। এবার ফের শুভেন্দুর সভা নিয়ে জটিলতা তৈরি হল। যার জল গড়াল আদালতে। 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement