shono
Advertisement

আস্থা নেই রাজ্য বিজেপিতে! বুথ কমিটির রিপোর্ট ‘জল মেশানো’কি না যাচাই করবে কেন্দ্রীয় নেতৃত্ব

৫০ শতাংশ বুথে কমিটি হয়েছে বলে রাজ‌্য বিজেপির তরফে রিপোর্ট দেওয়া হয় কেন্দ্রীয় পর্যবেক্ষকদের।
Posted: 04:00 PM Mar 28, 2023Updated: 04:00 PM Mar 28, 2023

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বুথ কমিটির রিপোর্ট সত‌্য না কি জল মেশানো রয়েছে তা নিয়ে এবার দলের ভারচুয়াল বৈঠকেও সংশয় প্রকাশ করলেন দায়িত্বপ্রাপ্ত বিজেপির কেন্দ্রীয় নেতা মঙ্গল পাণ্ডে (Mangal Pandey)। জেলা সভাপতি, বিভাগ ও জেলা ইনচার্জদের উপস্থিতিতে দলের কেন্দ্রীয় নেতার এইধরণের মন্তব‌্য নিয়ে রীতিমতো চর্চা শুরু হয়ে গিয়েছে গেরুয়া শিবিরে।

Advertisement

রবিবার রাতে দলের ভার্চুয়াল বৈঠক ছিল। সেখানে দলের রাজ‌্য সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী-সহ (Amitabha Chakrabarty) দলের বিভাগ ও জেলা ইনচার্জদের পাশাপাশি বঙ্গ বিজেপির সমস্ত জেলার সভাপতিরাও হাজির ছিলেন। সেখানে জেলা সভাপতিদের দেওয়া তথ‌্য অনুযায়ী বিভাগ ইনচার্জরা কটা বুথ কমিটি হয়েছে তা নিয়ে রিপোর্ট পেশ করেন।

[আরও পড়ুন: বাড়ল প্যান-আধার সংযুক্তিকরণের সময়সীমা, নয়া ডেডলাইন জানাল কেন্দ্র]

সূত্রের খবর, ৫০ শতাংশ বুথে কমিটি হয়েছে বলে রাজ‌্য বিজেপির তরফে রিপোর্ট দেওয়া হয় কেন্দ্রীয় পর্যবেক্ষকদের। কেন্দ্রীয় পর্যবেক্ষক হিসেবে মঙ্গল পাণ্ডে ও অমিত মালব‌্য (Amit Malvya) উপস্থিত ছিলেন। ৫০ শতাংশর মতো বুথে কমিটি হয়েছে, এই রিপোর্ট শোনার পরই মঙ্গল পাণ্ডে রাজ‌্য নেতাদের উদ্দেশে বলেন, ‘‘রিপোর্টিং তো খুব ভাল হয়। কিন্তু দেখতে হবে এতে কতটা সত‌্যতা আছে। পুরোটা যাচাই করা হবে।’’ দিল্লিকে রাজ‌্য বিজেপির (BJP) তরফে বিভিন্ন ক্ষেত্রে সাংগঠনিক বিষয় নিয়ে একাধিকবার জল মেশানো রিপোর্ট দেওয়া হয়েছে বলে অভিযোগ ছিল। বুথে সংগঠন থেকে শুরু করে বিভিন্ন নির্বাচনে ফলাফল নিয়ে অনেক ভুল রিপোর্ট দিল্লিকে দেওয়া হয়েছে। বাস্তবে দেখা গিয়েছে, নিচুতলায় সংগঠন বলে কিছু নেই। বুথ সশক্তিকরণ অভিযানের আগে ২৫ শতাংশ মতো বুথে কমিটি হয়েছিল। এবার দাবি করা হয়েছে, ৫০ শতাংশ বুথে কমিটি হয়ে গিয়েছে। কিন্তু রাজ‌্য নেতৃত্বের রিপোর্টের উপর যে কেন্দ্রীয় নেতারা বিশ্বাস করছেন না এদিন মঙ্গল পাণ্ডের এই মন্তব‌্য থেকেই স্পষ্ট।

[আরও পড়ুন: ‘দাদু ক্ষমা চেয়েছিলেন প্রমাণ করুন’, রাহুলকে চ্যালেঞ্জ সাভারকরের নাতির]

বুথ সংগঠন নিয়ে জল মেশানো রিপোর্ট যে দিল্লিতে দেওয়া হয় সেটা এদিন স্পষ্ট হয়ে গিয়েছে কেন্দ্রীয় পর্যবেক্ষকের এই মন্তব্যে। দলের একাংশের বক্তব‌্য, এই রিপোর্টেও জল মেশানো রয়েছে। এবার যাচাই করলে তা ধরা পড়ে যাবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement