shono
Advertisement

‘তালিবানি সন্ত্রাসের আঁচ এ রাজ্যেও’, কলকাতায় আফগানি মুদ্রা উদ্ধার নিয়ে তোপ Dilip Ghosh-এর

শনিবার কলকাতা থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ আফগানি মুদ্রা।
Posted: 08:59 PM Aug 29, 2021Updated: 10:10 PM Aug 29, 2021

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: আগফানি মুদ্রা উদ্ধারকে কেন্দ্র করে তোলপাড় কলকাতা। সে প্রসঙ্গে এবার মুখ খুললেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। ফেসবুকে লিখলেন, “প্রশাসনিক ব্যর্থতা এতটাই যে তালিবানি সন্ত্রাসের আঁচ এসে পড়ছে এই রাজ্যেও।”

Advertisement

রবিবার সন্ধেয় আফগানি মুদ্রার একটি ছবি পোস্ট করেন দিলীপ ঘোষ। সেই ছবির ক্যাপশনে তৃণমূল সরকারকে আক্রমণ করেন তিনি। লেখেন, “পশ্চিমবঙ্গেও এবার তালিবান যোগ! প্রশাসনিক ব্যর্থতা এতটাই যে তালিবানি সন্ত্রাসের আঁচ এসে পড়ছে এই রাজ্যেও। বিবাদি বাগ থেকে ভারতীয় মুদ্রায় আনুমানিক ২৫.৮ লক্ষ অবৈধ আফগানি মুদ্রা-সহ ধরা পড়ল দু’জন। রাজ্যবাসীর সুরক্ষা নিয়ে আর কত ছেলেখেলা করবেন মাননীয়া?” বিজেপি সাংসদের (BJP MP) এই টুইট নিয়ে চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

 

[আরও পড়ুন: তৃণমূল বিধায়ক Raj Chakraborty’র বৈঠক চলাকালীন হামলার অভিযোগ, আহত ৬]

উল্লেখ্য, শনিবার মধ্য কলকাতার হেয়ার স্ট্রিট থানা এলাকার মহাকরণের কাছে বিবাদি বাগ এলাকায় হানা দেন গোয়েন্দারা। দুই সন্দেহভাজনকে ধরেন তাঁরা। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয় ২৯ লক্ষ ৯০ হাজার আফগানি মুদ্রা। ভারতে এই মুদ্রার মূল্য ২৫ লক্ষ ৮০ হাজার টাকা। ধৃত দুই ব্যক্তি আফগানিস্তানের বাসিন্দা (Afghan Citizens) বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে।

মধ্য ও দক্ষিণ কলকাতার বিভিন্ন জায়গায় আফগানিস্তানের বাসিন্দারা বসবাস করেন, যাঁরা কাবুলিওয়ালা বলেই পরিচিত। তাঁরা ঋণ দেওয়ার ব্যবসা করেন। যদিও ওই ব্যবসার লেনদেন হয় ভারতীয় টাকায়। সেখানে আফগানিস্তানের টাকা কীভাবে কলকাতায় এল, তা নিয়ে গোয়েন্দারা তদন্ত শুরু করেছেন। আফগানিস্তান থেকে বিপুল পরিমাণ টাকা নিয়ে চোরাপথে পাকিস্তান থেকে কেউ পালিয়ে এসেছেন বলে সন্দেহ গোয়েন্দাদের। আফাগানিস্থানে তালিবানি দাপটের মাঝে কলকাতা থেকে এই বিপুল পরিমাণ মুদ্রা উদ্ধারে নড়েচড়ে বসেছে পুলিশ।

[আরও পড়ুন: মাদুরে বোনা রামায়ণের গল্প! অসাধারণ হস্তশিল্পে জাতীয় পুরস্কার পাচ্ছেন সবংয়ের ২ নারী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement