shono
Advertisement

‘সকালে এক কথা বলেন, সন্ধেয় আরেক’, কলকাতায় এসে রাহুল ইস্যুতে মমতাকে খোঁচা সম্বিত পাত্রের

রাহুল সুরাটে আগুনে ঘৃতাহুতি দিতে যাচ্ছেন, দাবি বিজেপি সর্বভারতীয় মুখপাত্রের।
Posted: 10:31 AM Apr 03, 2023Updated: 10:57 AM Apr 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতার দলীয় অনুষ্ঠানে যোগ দিতে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) উদ্দেশে শ্লেষাত্মক বাক্য প্রয়োগ করলেন বিজেপির সর্বভারতীয় মুখপাত্র সম্বিত পাত্র (Sambit Patra)। সোমবার সল্টলেকের সাংবাদিক বৈঠকে তাঁর বক্তব্যের মূল নিশানা ছিলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। আর সেই সূত্রেই তৃণমূল নেত্রী ও নেতৃত্বের নীতি নিয়ে প্রশ্ন তুলে দিলেন তিনি।

Advertisement

সাংসদ পদ খারিজ হওয়ার পর রাহুলের পাশে দাঁড়িয়ে সঙ্গে সঙ্গেই টুইট করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার তা নিয়ে সম্বিত পাত্রকে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন, ”আমি তো আশ্চর্য হই। মমতাজি সকালে একরকম কথা বলেন, সন্ধেবেলা আরেক রকম কথা। সকালে ফুলের বোকে নিয়ে তাঁর কাছে যান। আবার সন্ধেয় বলেন, রাহুলের দ্বারা কিছু হবে না। আরে আগে আপনি নিজে বুঝুন যে রাহুলকে দিয়ে কী হবে আর কী হবে না।” সম্বিতের এই শ্লেষকে অবশ্য গুরুত্ব দিতে নারাজ তৃণমূল (TMC) নেতৃত্ব। এবিষয়ে এখনও কেউ কোনও প্রতিক্রিয়া জানাননি।

[আরও পড়ুন: শুধুমাত্র অন্তর্বাস পরে মেট্রোয় তরুণী, দেখে তাজ্জব যাত্রীরা! ভিডিও ভাইরাল]

সাংসদ পদ খারিজ ও ভোটে লড়াইয়ে নিষেধাজ্ঞা বাতিলের আবেদন নিয়ে সোমবার সুরাট আদালতের দ্বারস্থ হচ্ছেন রাহুল গান্ধী। এদিন তাঁর সঙ্গে আদালতে যাওয়ার কথা কংগ্রেসি মুখ্যমন্ত্রী অশোক গেহলট, ভূপেশ বাঘেলের। তার আগে সোমবার সকালে কলকাতা থেকে সাংবাদিক বৈঠকে রাহুলের এই পদক্ষেপের কড়া সমালোচনা করলেন সম্বিত পাত্র। তাঁর কথায়, ”পরিবারের লোক ও কয়েকজন মুখ্যমন্ত্রীর সঙ্গে চাপ তৈরি করতে যাচ্ছেন সুরাটে। আপনি কি এই আচরণে বিচারব্যবস্থাকে প্রভাবিত করতে চাইছেন? আজ গুজরাটে আপনি আগুনে ঘৃতাহুতি করতে যাচ্ছেন, কাটা ঘায়ে নুনের ছিটে দিতে যাচ্ছেন।”

[আরও পড়ুন: ‘কেন্দ্রীয় বাহিনী চাই’, রিষড়ায় অশান্তির পর রাজ্যপাল ও শাহকে চিঠি আক্রান্ত বিজেপি বিধায়কের]

মোদি পদবি নিয়ে আপত্তিকর মন্তব্য করায় সুরাটের (Surat) আদালত শাস্তি দিয়েছে রাহুল গান্ধীকে। এই অপরাধমূলক মামলায় জড়িয় তাঁর সাংসদ পদ বাতিল হয়ে যায়। ৮ বছর তিনি ভোটে লড়তে পারবেন না। এর বিরোধিতায় আজ সুরাটের আদালতে যাচ্ছেন সোনিয়াপুত্র।  আর তাঁর এই পদক্ষেপ নিয়েই প্রশ্ন তুলে গিলেন সম্বিত পাত্র। সাংবাদিক বৈঠকে তিনি বলেন,  ”আদালত রাহুলকে সুযোগ দিয়েছিল। ক্ষমা চাইবার সুযোগ দিয়েছিল। উনি বলেছিলেন, আমি রাহুল, আমি ক্ষমা চাইনা। এত ঔদ্ধত্য?রাহুলের কাছে আমার প্রশ্ন, ভারতীয় বিচার ব্যবস্থায় আপনার আস্থা নেই কেন?”  সম্বিত পাত্র প্রশ্ন তুলেছেন, নিয়মকানুন গোটা ভারতবাসীর কাছে এক আর গান্ধী পরিবারের জন্য অন্য়রকম কেন?  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement