নব্যেন্দু হাজরা: যাত্রী স্বাচ্ছন্দ্যে জোর কলকাতা মেট্রোর! এবার স্টেশনে বসেই করানো যাবে মাসাজ, বডি রিলাক্সেশন। এমনকী, প্রয়োজনীয় জিনিস লকারে রেখে যাতায়াত করতে পারবেন যাত্রীরা। শুক্রবার কলকাতা মেট্রোর দুই স্টেশনে চালু হল এই আধুনিক পরিষেবা।
রিলাক্সেশন চেয়ার। ছবি: সুমন দাস
যাত্রীদের আরও উন্নত পরিষেবা ও স্বাচ্ছন্দ্য দিতে নতুন পদক্ষেপ করল কলকাতা মেট্রো (Kolkata Metro)। আজ, শুক্রবার, হাওড়া (সবুজ লাইন) ও এসপ্ল্যানেড (নীল লাইন) মেট্রো স্টেশনে চালু করা হল ডিজিটাল লকার, রিলাক্সেশন চেয়ার-সহ একাধিক আধুনিক সুযোগ-সুবিধা। এই পরিষেবাগুলির আনুষ্ঠানিক উদ্বোধন করেন মেট্রো রেলওয়ের জেনারেল ম্যানেজার পি. উদয়কুমার রেড্ডি। হাওড়া স্টেশনে উদ্বোধন হয় দুপুর ১২টা ৪০ মিনিটে এবং এসপ্ল্যানেড স্টেশনে উদ্বোধন হয় দুপুর ১টা ১৫ মিনিটে।
স্টেশনে বসেই করানো যাবে মাসাজ, বডি রিলাক্সেশন। ছবি: অরিজিৎ সাহা
এই উদ্যোগের ফলে যাত্রীরা তাঁদের সামগ্রী নিরাপদে রাখতে পারবেন ডিজিটাল লকারে। আবার দীর্ঘ যাত্রার ক্লান্তি দূর করতে পারবেন রিলাক্সেশন চেয়ারে বসে। তাও খুবই কম খরচে। ভবিষ্যতে কলকাতা মেট্রোর (Kolkata Metro) অন্যান্য স্টেশনেও এই ধরণের সুবিধা চালু করার পরিকল্পনা রয়েছে বলে জানা গিয়েছে। উল্লেখ্য, ইতিপূর্বে হাওড়া এবং শিয়ালদহ স্টেশনে যাত্রী স্বাচ্ছন্দ্যে একাধিক পরিষেবা চালু করা হয়েছে। যেমন-ফুট মাসাজিং, বডি মাসাজিং, ফুড কর্নারের মতো একাধিক পরিষেবা।
পরিষেবাগুলির আনুষ্ঠানিক উদ্বোধন করেন মেট্রো রেলওয়ের মাননীয় জেনারেল ম্যানেজার শ্রী পি. উদয় কুমার রেড্ডি। ছবি: সুমন দাস