shono
Advertisement

মেয়ের পর এবার স্ক্যানারে জ্যোতিপ্রিয়র দাদা, নথি নিয়ে ইডি দপ্তরে দেবপ্রিয় মল্লিক

ইডির নজরে মল্লিক পরিবারের সদস্যদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট।
Posted: 11:15 AM Oct 30, 2023Updated: 12:44 PM Oct 30, 2023

দিশা ইসলাম, সল্টলেক: রেশন দুর্নীতি মামলায় বৃহস্পতিবার গভীর রাতে ইডির হাতে গ্রেপ্তার হয়েছেন রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriya Mallick)। শুক্রবার তাঁকে ১০ দিনের ইডি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে আদালতের তরফে। যদিও অসুস্থ হয়ে পড়ায় আপাতত হাসপাতালেই ভর্তি প্রাক্তন খাদ্যমন্ত্রী। এই অবস্থায় রবিবার তাঁর মেয়েকে তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। তিনি সমস্ত নথিপত্র নিয়ে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে পৌঁছেছিলেন। আর সোমবার জ্যোতিপ্রিয় মল্লিকের দাদাকে ডেকে পাঠানো হল। তিনিও সকাল সকাল নথি নিয়ে পৌঁছন ইডি দপ্তরে।

Advertisement

গ্রেপ্তারির পর ইডির স্ক্য়ানারে মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের পরিবারের সদস্যদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট। রবিবার জ্যোতিপ্রিয়কন্যা প্রিয়দর্শিনীকে ডেকে পাঠানো হয়েছিল। তিনি তদন্তে সহযোগিতা করতে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে (CGO Complex) হাজির হন। ১০ মিনিট থাকার পর বেরিয়েও যান।

[আরও পড়ুন: ‘সর্বোচ্চ গুরুত্ব’, কাতারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রাক্তন ভারতীয় সেনাদের পরিবারকে আশ্বাস বিদেশমন্ত্রীর]

এর পর সোমবার জ্যোতিপ্রিয় মল্লিকের দাদা দেবপ্রিয় মল্লিককে ডেকে পাঠানো হয় ইডির তরফে। অ্যাকাউন্টের লেনদেন খতিয়ে দেখার জন্য ব্যাঙ্কের নথি নিয়ে যেতে বলা হয় তাঁকে। তিনি সেসব নিয়ে সকাল সাড়ে ১০টা নাগাদ পৌঁছে যান ইডি দপ্তরে।  তদন্তকারীরা খতিয়ে দেখেন ব্যাঙ্ক অ্যাকাউন্টের লেনদেন। অ্যাকাউন্টে যে টাকা রয়েছে, তা কোথা থেকে আসত, সূত্র কী, সেসব বিষয় জানতে চান তদন্তকারীরা। তবে ঘণ্টাখানেক পর সেখান থেকে বেরিয়েও যান দেবপ্রিয়বাবু।

[আরও পড়ুন: সুপ্রিম কোর্টে বড় ধাক্কা মণীশ সিসোদিয়ার, আপ নেতার জামিনের আবেদন খারিজ]

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, ”জ্যোতিপ্রিয় মল্লিকের একটা চিঠি জমা দেওয়ার কথা ছিল। গতকাল অফিস বন্ধ ছিল। সেই কারণে আজ এসেছি। এক পাতার চিঠি ওদের জমা দেওয়া হল।” কিসের চিঠি, তা জানতে চাওয়া হলে উত্তরে দেবপ্রিয়বাবু বলেন, ”এটা ইডি এবং জ্যোতিপ্রিয় বলতে পারবে।”

এদিকে, গ্রেপ্তার হওয়ার পর দিনই অসুস্থ হয়ে বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে ভর্তি হন জ্যোতিপ্রিয় মল্লিক। তবে এই মুহূর্তে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে।  এদিন মন্ত্রীকে কেবিনে শিফট করা হয়েছে  বলে খবর। সোমবার হাসপাতালের চিকিৎসকরা এ বিষয়ে আলোচনায় বসতে চলেছেন বলে খবর। খুব শিগগিরই জ্যোতিপ্রিয় মল্লিককে ছেড়ে দেওয়া হতে পারে। তার পর থেকেই তাঁর ১০ দিনের ইডি হেফাজত শুরু হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement