shono
Advertisement

নিশীথের কনভয়ে ‘হামলা’য় স্বস্তি বিজেপির, এফআইআরে নাম থাকা ২৩ জনকে রক্ষাকবচ হাই কোর্টের

আপাতত তাদের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ নেওয়া যাবে না, নির্দেশ বিচারপতি মান্থার।
Posted: 03:32 PM Mar 23, 2023Updated: 03:35 PM Mar 23, 2023

গোবিন্দ রায়: কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়ের উপর হামলার ঘটনায় স্বস্তি পেল বিজেপি। গেরুয়া শিবিরের ২৩ সমর্থকের বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় পুলিশি তদন্তে হস্তক্ষেপ করল কলকাতা হাই কোর্ট। আপাতত তাদের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ নেওয়া যাবে না বলে নির্দেশ দিয়েছেন বিচারপতি রাজাশেখর মান্থা।

Advertisement

গত ২৬ ফেব্রুয়ারি কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলার ঘটনা ঘটে। স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে পুলিশ। পুলিশের দায়ের করা স্বতঃপ্রণোদিত মামলায় নাম রয়েছে কোচবিহারের জেলা বিজেপির সাধারণ সম্পাদক, জেলা বিজেপি সহ সভাপতি, দিনহাটা ব্লকের বিজেপি সভাপতি-সহ মোট ২৮ জনের। প্রত্যেকের বিরুদ্ধে খুনের চেষ্টা এবং অস্ত্র আইনে মামলা রুজু করা হয়। বেছে বেছে ইচ্ছাকৃতভাবে বিজেপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয় বলেই দাবি গেরুয়া শিবিরের।

[আরও পড়ুন: বিশ্বব্যাপী মন্দার মাঝেই আশার আলো, চলতি বছরে ভারতীয়দের বেতন বাড়তে পারে ১০.২ শতাংশ]

কলকাতা হাই কোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে ওই বিজেপি কর্মীরা আবেদন করেন। মামলাটি বিচারপতি প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে ফেরত পাঠিয়ে দেয়। ডিভিশন বেঞ্চে এই ঘটনায় সিবিআই তদন্ত চেয়ে আবেদন করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই মামলার শুনানি শেষ হলেও রায়দান স্থগিত রয়েছে। বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ, ওই বিজেপি কর্মীরা আপাতত দিনহাটা এলাকা ছেড়ে যেতে পারবেন না। ডিভিশন বেঞ্চের নির্দেশের আগে পর্যন্ত সিঙ্গল বেঞ্চের নির্দেশ বহাল থাকবে।

[আরও পড়ুন: ‘SET পরীক্ষায় ফার্স্ট হয়েছিলাম, বাবা করিয়ে দেয়নি’, নিন্দুকদের জবাব দেবলীনা কুমারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement