shono
Advertisement

নির্দেশের পরও সবাই দেখতে পাচ্ছে না OMR শিট! ফের SSC’র স্বচ্ছতা নিয়ে প্রশ্ন হাই কোর্টের

'দেওয়াল তোড় দো', মন্তব্য বিচারপতি গঙ্গোপাধ্যায়ের।
Posted: 01:40 PM Dec 22, 2022Updated: 01:41 PM Dec 22, 2022

গোবিন্দ রায়: নবম-দশম শ্রেণির OMR শিট বিকৃত মামলায় ফের অস্বস্তিতে এসএসসি (SSC)। আদালতের নির্দেশে ৯৫২ পরীক্ষার্থীর ওএমআর শিট প্রকাশ করেছে এসএসসি। কিন্তু সেগুলি শুধুমাত্র রোল নম্বর আর জন্ম তারিখ দিলেই দেখা যাচ্ছে। অর্থাৎ সকলে ওই বিতর্কিত ওএমআর শিট দেখতে পারছেন না। এসএসসির এই ভূমিকায় ক্ষুব্ধ বিচারপতি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর পর্যবেক্ষণ, “কেন এই আড়াল? স্বচ্ছতা নেই? এটা দেখে আদালত খুশি নয়।” এরপরই তাঁর মন্তব্য, “দেওয়াল তোড় দো।”

Advertisement

গতকাল আদালতের নির্দেশের পর ওএমআর শিট প্রকাশ করে এসএসসি। তারপরেই দেখা যায়, সকলে ওই ওএমআর শিট দেখতে পাচ্ছে না। এরপরই আদালতের দৃষ্টি আকর্ষণ করেন মামলাকারী আইনজীবী। এরপর স্কুল সার্ভিস কমিশনের সেক্রেটারিকে আদালতে তলব করেন বিচারপতি। এসএসসির আইনজীবীকে নোটিশ দেওয়ার নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। জানান, কৈফিয়ত দিতে হবে কেন ‘স্বচ্ছতা’ রাখা হয়নি, কৈফিয়ত দিতে হবে এসএসসির সেক্রেটারিকে।

[আরও পড়ুন: ‘অফলাইন হওয়ার সময় এসেছে’, এবার শুভেন্দুকে পালটা ডেডলাইন বেঁধে দিলেন মদন]

এসএসসির সচিব পক্ষের আইনজীবী অর্ণব চট্টোপাধ্যায় জানান, প্রযুক্তিগত সমস্যার কারণে আদালতের নির্দেশে ৯৫২টি OMRসিট প্রকাশ করতে পারা যায়নি। ১০টি ভাগে ৯৫২টি OMRসিট প্রকাশ করতে হবে।

রোল নম্বর, নাম, জন্মতারিখ-সহ আজ অর্থাৎ বৃহস্পতিবার তাঁরা প্রকাশ করবেন নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি আরও জানান, যাতে সবাই দেখতে পান, সেই ব্যবস্থা করতে হবে। সিবিআইয়ের মতে, ৯৫২টি ওএমআরের নম্বর বিকৃত করা হয়েছে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মত, স্বচ্ছতার অভাব রয়েছে। কেন এই আড়াল? আশ্চর্য হলাম! আগামী শুক্রবার মামলার পরবর্তী শুনানি।

[আরও পড়ুন: স্বদেশের টান! বিদেশের ডাক্তারি ডিগ্রি ছেড়ে মহারাষ্ট্রের পঞ্চায়েত প্রধান একুশের তরুণী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement