shono
Advertisement

নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের জালে OMR শিট প্রস্তুতকারী সংস্থার আধিকারিক

দফায় দফায় জেরার পর গ্রেপ্তার করা হয় তাঁকে।
Posted: 07:34 PM Mar 24, 2023Updated: 09:04 PM Mar 24, 2023

অর্ণব আইচ: নিয়োগ দুর্নীতি মামলায় অব্যাহত ধরপাকড়। গ্রেপ্তার গাজিয়াবাদের ওএমআর শিট প্রস্তুতকারী সংস্থার আধিকারিক। ধৃত নীলাদ্রি দাসকে দফায় দফায় জেরা করে সিবিআই। শুক্রবার তাকে আদালতে তোলা হয়। ধৃতকে তিনদিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেয় আদালত।

Advertisement

উল্লেখ্য, SSC’র নিয়োগ দুর্নীতির মামলায় (Reqruitment Scam Case) প্রশ্নের মুখে পড়ে OMR শিট মূল্যায়নকারী সংস্থা নাইসার এক বাঙালির আধিকারিকের ভূমিকা! সিবিআইয়ের চার্জশিটে দাবি করা হয়েছে, এসএসসি-র প্রাক্তন চেয়ারম্যান, বর্তমানে জেলবন্দি সুবীরেশ ভট্টাচার্য, এমন অনেক প্রার্থীর চাকরির জন্য সুপারিশ করতেন, যাঁরা পরীক্ষায় পাশই করতে পারেননি। সুবীরেশের নির্দেশে SSC-র তৎকালীন প্রোগ্রাম অফিসার পর্ণা বসু সেই ফেল করা প্রার্থীদের নম্বর বাড়াতেন। যাতে তাঁরা প্যানেল বা ওয়েটিং লিস্টে চলে আসেন।

সিবিআইয়ের চার্জশিটে দাবি করা হয়েছে, SSC’র চেয়ারম্যান থাকাকালীন সুবীরেশ ভট্টাচার্য বাকিদের আশ্বাস দিয়েছিলেন, SSC-র কাছে থাকা নথিতে, ফেল করা প্রার্থীদের নম্বর যেভাবে বাড়ানো হবে, NYSA-র হেফাজতে থাকা নথিতেও, সেই প্রার্থীর নম্বর, সেইভাবেই বাড়িয়ে দেওয়া হবে। আর এব্যাপারে সাহায্য করবেন NYSA-র ভাইস প্রেসিডেন্ট। চার্জশিটে আরও দাবি করা হয়েছে, সুবীরেশ ভট্টাচার্য-সহ অভিযুক্তদের এই আশ্বাসও দিয়েছিলেন যে, নম্বর বাড়ানোর পর, নতুন তথ্যও এসএসসি-র হাতে তুলে দেবেন ওই বেসরকারি সংস্থার অফিসার। এই অভিযোগের ভিত্তিতে নাইসার আধিকারিককে দফায় দফায় জেরার পর গ্রেপ্তার করা হয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement