shono
Advertisement

কৌস্তভ বাগচীর বাড়িতে CRPF মোতায়েন সম্ভব নয়, হাই কোর্টকে জানাল কেন্দ্র

মাঝরাতে বাড়িতে পুলিশের হানা, গ্রেপ্তারের ঘটনায় কৌস্তভ বাগচী মামলা দায়ের করেছিলেন কলকাতা হাই কোর্টে।
Posted: 04:52 PM Mar 20, 2023Updated: 04:52 PM Mar 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেস নেতা ও আইনজীবী কৌস্তভ বাগচীর বাড়িতে কি সিআরপিএফ মোতায়েন সম্ভব? জানতে চেয়েছিল কলকাতা হাই কোর্ট। সোমবার কেন্দ্রের তরফে আদালতকে জানানো হয়, কৌস্তভের বাড়িতে সিআরপিএফ মোতায়েনে সমস্যা রয়েছে।

Advertisement

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কুরুচিকর মন্তব্যের অভিযোগে গত ৪ মার্চ মাঝরাতে কংগ্রেস নেতা কৌস্তভ বাগচীকে (Kaustav Bagchi) গ্রেপ্তার করেছিল বড়তলা থানার পুলিশ। কৌস্তভকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হলে ওইদিনই জামিন পান তিনি। তবে এরপরই মাঝরাতে বাড়িতে পুলিশের হানা, তল্লাশি, গ্রেপ্তারের ঘটনায় কৌস্তভ বাগচী মামলা দায়ের করেন কলকাতা হাই কোর্টে (Calcutta HC)। পুলিশের অতিসক্রিয়তা নিয়ে অভিযোগ তুলে বিচারপতি রাজাশেখর মান্থার দৃষ্টি আকর্ষণ করেন তিনি। সেই মামলার শুনানিতে বিচারপতি রাজাশেখর মান্থা নির্দেশ দিয়েছিলেন, কেন্দ্রীয় বাহিনী নিরাপত্তা দিতে পারবে কি না, মামলার আগামী দিনে তা জানাতে হবে সিআরপিএফকে। কৌস্তভ নিজেও সিআরপিএফ নিরাপত্তার আরজি জানিয়েছিলেন।

[আরও পড়ুন: ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ, তিহাড়ই ঠিকানা অনুব্রতর হিসাবরক্ষক মণীশ কোঠারির]

সোমবার মামলার শুনানিতে কেন্দ্রের তরফে জানানো হয়, কৌস্তভের বাড়িতে আধা সামরিক বাহিনী মোতায়েন সম্ভব নয়। সিআরপিএফের অফিস থেকে কৌস্তভের বাড়ির দূরত্ব বিচার করেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে।

পাশাপাশি হাই কোর্টের পূর্ব নির্দেশ মতোই এদিন বিচারপতির কাছে রিপোর্ট পেশ করেন কলকাতার পুলিশ কমিশনার। উভয়পক্ষের বক্তব্য শোনার পর বিচারপতি রাজাশেখর মান্থার মন্তব্য, এই সমস্যার কোনও সমাধানসূত্র বের করা সম্ভব কি না তা নিয়ে আইনজীবীরা নিজেদের মধ্যে আলোচনা করুন। কৌস্তভ বাগচী একজন আইনজীবী ও মুখ্যমন্ত্রী সকলের মুখ্যমন্ত্রী। এই দুর্ভাগ্যজনক বিতর্কের শেষ হওয়া দরকার বলেও মন্তব্য করেন বিচারপতি।

[আরও পড়ুন: গ্রুপ ডি শূন্যপদে নিয়োগে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ বহাল সুপ্রিম কোর্টে, আটকে ১৯১১ চাকরি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার