shono
Advertisement

‘যেতে নাহি দিব’, R G Kar মেডিক্যাল কলেজের প্রিন্সিপালের বদলিতে স্লোগান অনুগামীদের

মেডিক্যাল কলেজে লাগাতার হট্টগোল।
Posted: 12:00 PM Sep 12, 2023Updated: 08:06 PM Sep 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রিন্সিপালের বদলি ঘিরে হট্টগোল আর জি কর মেডিক্যাল কলেজে ও হাসপাতালে। সন্দীপ ঘোষের বদলি আটকাতে মঙ্গলবার সকাল থেকেই হাসপাতাল চত্বরে প্রিন্সিপাল অনুগামীদের স্লোগান ‘যেতে নাহি দিব’। সোমবারই তাঁর বদলির নির্দেশিকা জারি করে স্বাস্থ্যভবন। তারপর থেকেই কলেজ চত্বরে চলছে হট্টগোল।

Advertisement

আর জি কর মেডিক্যাল কলেজে ও হাসপাতালের প্রিন্সিপাল সন্দীপ ঘোষকে বদলি করা হয়েছে বারাসত মেডিক্য়াল কলেজে। অর্থোপেডিক অর্থাৎ অস্থি বিভাগের অধ্যাপক পদে নিয়োগ করা হয়েছে। আবার বারাসত মেডিক্যাল কলেজের এক অধ্যাপক মানস বন্দ্যোপাধ্যায়কে আর জি করে আনা হচ্ছে বলে হাসপাতাল সূত্রে খবর। সূত্রের দাবি, নবান্নের নির্দেশই এই বদলির নির্দেশিকা জারি করা হয়েছে। কিন্তু এই নির্দেশিকা ঘিরেই শুরু হয়েছে হট্টগোল।

[আরও পড়ুন: জল্পনায় জল ঢেলে ইডির তলবে সাড়া, ফাইল হাতে সিজিও কমপ্লেক্সে হাজির নুসরত জাহান]

সোমবার সন্ধে থেকেই সন্দীপ ঘোষের অনুগামীরা হইচই শুরু করে দেয়। মঙ্গলবার সকালেও একই ছবি ধরা পড়ে হাসপাতাল চত্বরে। স্লোগান একটাই ‘যেতে নাহি দেব’। স্বাভাবিকভাবেই এই ঘটনা ঘিরে গুঞ্জন শুরু হয়েছে চিকিৎসক ও অধ্যাপক মহলে। তাঁদের একটাই প্রশ্ন, এভাবে আর কতদিন চলবে? সরকারি নির্দেশিকা অমান্য় করার ক্ষমতা কি একজন অধ্যক্ষের আছে? তবে এই প্রথববার নয়। মাস দুয়েক আগেও সন্দীপ ঘোষের বদলির নির্দেশিকা জারি করা হয়েছিল। সেইসময় পদে নিযুক্ত এক চিকিৎসক আর জি কর কলেজ হাসপাতাল এসে, সারাদিন অপেক্ষা করেও কাজে যোগ দিতে না পেরে ফিরে যান। সেদিনও একইভাবে হট্টগোল তৈরি হয়েছিল।

এমবিবিএসের ফাইনাল সেমেস্টারের জন্য আর মাত্র ৮ মাস বাকি। তার আগে হট্টগোলের জেরে লাটে উঠেছে মেডিক্যাল কলেজের পঠনপাঠন। তৈরি হয়েছে বিশৃঙ্খলা। অবশেষে দুপুরের পর নতুন প্রিন্সিপাল দায়িত্ব নিয়েছেন। 

[আরও পড়ুন: লগ্নি টানার লক্ষ্যে বিদেশে পাড়ি মুখ্যমন্ত্রীর, উড়ে গেলেন ১২ দিনের স্পেন সফরে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement