shono
Advertisement

দায়িত্ব বাড়ল আলাপন বন্দ্যোপাধ্যায়ের, প্রযুক্তি সংস্থার শীর্ষ পদে মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা

আগামী সপ্তাহ থেকেই তিনি নতুন পদে বসবেন বলে খবর।
Posted: 03:55 PM Jul 23, 2023Updated: 04:47 PM Jul 23, 2023

গৌতম ব্রহ্ম: অবসরের পরও কাজের শেষ নেই রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের (Alapan Bandyopadhyay)। মুখ্যসচিবের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও মুখ্যমন্ত্রী তাঁকে নিজের মুখ্য উপদেষ্টা হিসেবে নিয়োগ করেন। এবার তাঁর দায়িত্ব আরও বাড়ল। রাজ্য সরকারের তৈরি তথ্য-প্রযুক্তি সংস্থা ওয়েবেল-এর (WEBEL) দায়িত্বে আনা হল আলাপন বন্দ্যোপাধ্যায়কে। সংস্থার চেয়ারম্যান হলেন তিনি। এই মর্মে নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে শুক্রবার। আগামী সপ্তাহ থেকেই তিনি নতুন দায়িত্ব গ্রহণ করবেন বলে খবর।

Advertisement

দিন কয়েক আগেই ওয়েবেল সংস্থার বিরুদ্ধে টেন্ডার দুর্নীতির অভিযোগ তুলেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এ বিষয়ে আগামী সপ্তাহে সাংবাদিক বৈঠক করার কথা তাঁর। সেখানেই ওয়েবেল-এর দুর্নীতি প্রকাশ্যে আনবেন বলে হুঁশিয়ারি দেন শুভেন্দু। তাঁর অভিযোগ ছিল, রাজ্যের শাসকদল ঘনিষ্ঠ প্রশান্ত কিশোরের সংস্থা আই প্যাককে (I-Pac)টেন্ডার পাইয়ে দেওয়া হয়েছে। এমন পরিস্থিতিতে ওয়েবেল-এর চেয়ারম্যান পদে আনা হল আলাপন বন্দ্যোপাধ্যায়কে। এ বিষয়ে আগেই রাজ্যের সচিবালয়ের তরফে প্রস্তাব জানিয়ে রাজভবনে পাঠানো হয়। রাজ্যপাল তাতে সম্মত হন। তাঁর অনুমোদন পেয়েই বিজ্ঞপ্তি জারি করে নবান্ন (Nabanna)।

[আরও পড়ুন: ২৩-২৯ জুলাইয়ের Horoscope: সুখবর পেতে পারেন মেষ রাশির জাতকরা, সপ্তাহটি কেমন কাটবে আপনার?]

এর আগে রাজ্য সরকারের রাষ্ট্রায়ত্ত প্রযুক্তি সংস্থাটির চেয়ারম্যান ছিলেন সমর ঝা। তাঁর বদলে এবার দায়িত্ব সামলাবেন আলাপন বন্দ্যোপাধ্যায়। এই মুহূর্তে তিনি মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা। বছর দুই আগে রাজ্যের মুখ্যসচিব পদ থেকে অবসর নেওয়ার পর দিল্লিতে তাঁর ডেপুটেশন নিয়ে জটিলতা তৈরি হয়। সব কাটিয়ে অবশেষে মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা পদে কাজ শুরু করেন দুঁদে আইএএস। বরাবর দায়িত্ববোধ আর দক্ষতার কারণে সুনামের সঙ্গে কাজ করে গিয়েছেন আলাপন বন্দ্যোপাধ্যায়। সেসবের ভিত্তিতেই এবার তাঁর দায়িত্ব আরও বাড়ানো হল।

[আরও পড়ুন: নতুন সপ্তাহে কি বৃষ্টি বাড়বে রাজ্যে? কী জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement