shono
Advertisement

যুগের অবসান, অ্যাক্সিসের অধিগ্রহণের পর চৌরঙ্গী রোড থেকে সরল সিটি ব্যাংকের বোর্ড

১৯০২ সালে দেশের প্রথম বিদেশি ব্যাংক হিসেবে ব্যবসা শুরু করেছিল সিটি ব্যাংক।
Posted: 11:38 AM Feb 26, 2023Updated: 11:39 AM Feb 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৯০২ সালে ভারতের প্রথম বিদেশি ব্যাংক হিসেবে ব্যবসা শুরু করেছিল সিটি ব্যাংক। ময়দান মেট্রোর সামনে চৌরঙ্গী রোডে লালরঙা কনক বিল্ডিংয়েই শুরু হয়েছিল তাদের যাত্রা। ১২১ বছর পরে সেখান থেকে সরল তাদের সাইনবোর্ড। কার্যতই এটা একটা ঐতিহাসিক মুহূর্ত। আসলে ভারতে সিটি ব্যাংকের (Citibank) গ্রাহক পরিষেবা ও খুচরো ব্যবসা অধিগ্রহণ করছে অ্যাক্সিস ব্যাংক (Axis Bank)। তাই শুরু হয়েছে রিব্র্যান্ডিংয়ের কাজ। আর সেই কারণেই কনক বিল্ডিং থেকেও সরিয়ে নেওয়া হল ব্যাংকের সাইনবোর্ড।

Advertisement

মার্চ থেকেই মিশে যাবে দুই ব্যাংক। ২০২১ সালেই সিটি ব্যাংকের ব্যবসা অধিগ্রহণের চুক্তি করেছিল অ্যাক্সিস ব্যাংক। অবশেষে শুরু হয়েছে সেই প্রক্রিয়া। জানা যাচ্ছে, কনক বিল্ডিংয়ের সাইনবোর্ডে এবার সিটি ব্যাংকের লোগোর সঙ্গে যুক্ত হবে অ্যাক্সিসের লোগোও। অন্যত্রও এই পরিবর্তন হবে। কিন্তু এই ‘মার্জারে’র কোনও প্রভাব কি গ্রাহক পরিষেবায় পড়বে? এই বিষয়ে আশ্বস্ত করছে সিটিব্যাংক। তাদের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, দুই ব্যাংকই গ্রাহক পরিষেবার প্রতি দায়বদ্ধ। এবং এই অধিগ্রহণের প্রক্রিয়ার পরও সেই পরিষেবায় কোনও সমস্যা হবে না।

[আরও পড়ুন: রাত বাড়লেই ফ্ল্যাটে ফুর্তির ফোয়ারা, হৈমন্তীর উদ্দাম জীবনযাপনে অতিষ্ঠ ছিলেন পড়শিরা]

২০২১ সালেই সিটি ব্যাংকের তরফে জানানো হয়েছিল, সবশুদ্ধ এশিয়া ও ইউরোপের ১৩টি দেশ থেকে গ্রাহক পরিষেবা ও খুচরো ব্যবসা গুটিয়ে নিচ্ছে তারা। এর মধ্যে ভারত ছাড়াও রয়েছে অস্ট্রেলিয়া, বাহরিন, চিন, ইন্দোনেশিয়া, কোরিয়া, মালয়েশিয়া, ফিলিপাইন্স, পোল্যান্ড, রাশিয়া, তাইওয়ান, থাইল্যান্ড ও ভিয়েতনাম।

[আরও পড়ুন: ‘দেউলিয়া’ পাকিস্তানকে উদ্ধার করবেন মোদিই! দাবি RAW-এর প্রাক্তন প্রধানের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement