shono
Advertisement

দিল্লির অগ্নিকাণ্ডে মৃত বাংলার চার শ্রমিক, আর্থিক সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর

দিল্লিতে মশার ধূপ জ্বালিয়ে ঘুমের সময় দমবন্ধ হয়ে ৬ জনের মৃত্যু হয়।
Posted: 07:20 PM Apr 01, 2023Updated: 07:26 PM Apr 01, 2023

সংবাদ প্রতিদিন ব্যুরো: বদ্ধ ঘরে মশার কয়েল জ্বালিয়ে ঘুমিয়ে পড়েছিল পরিবার। সেই জ্বলন্ত মশার কয়েল পড়ে গদিতে। তারপর তা পুড়তে থাকে। মশার কয়েলও জ্বলছিল। মুহূর্তেই বদ্ধ ঘর ভরে যায় বিষাক্ত গ্যাসে। এর জেরে অচৈতন্য হয়ে পড়েন ঘরে থাকা মানুষজন। দমবন্ধ হয়ে মৃত্যু হয় ছ’জনের। শুক্রবার দিল্লির (Delhi) শাস্ত্রী পার্ক এলাকার এই মর্মান্তিক ঘটনায় মৃতদের মধ্যে চার জন পশ্চিমবঙ্গের বাসিন্দা। তিনজন মালদহের (Maldah) এবং এক জনের বাড়ি উত্তর দিনাজপুরের (North Dinajpur) বলে জানা গিয়েছে। এই ঘটনায় শনিবার শোক প্রকাশ করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মৃতদের পরিবারের জন্য আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন।

Advertisement

শনিবার তিনি টুইটে (Tweet) জানান, ‘‘দিল্লিতে অত্যন্ত মর্মান্তিক অগ্নিকাণ্ডে কয়েকটি মূল্যবান প্রাণ হারিয়েছি। তার মধ্যে তিনজন মালদার এবং একজন উত্তর দিনাজপুরের বাসিন্দা। মৃতদের পরিবারকে আমি সমবেদনা জানাচ্ছি। মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হবে। দেওয়া হবে সব ধরনের সাহায্য।’’

জানা গিয়েছে, মৃতরা হলেন, মালদহের বৈকুণ্ঠপুর বাহারল এলাকার ফজলুর চৌধুরী। তাঁর বয়স ৪২ বছর। মানিকচকের মোহনার বছর চল্লিশের জাহেদুল হক, নাগরাই নরহাট্টার ৪০ বছরের টুলু শেখ এবং উত্তর দিনাজপুরের ইসলামপুরের বাসিন্দা ফাতিরুল শেখ। দিল্লির গুরু তেগ বাহাদুর হাসপাতাল থেকে তাঁদের মৃতদেহ রাজ্যে নিয়ে আসার কথা। এছাড়া, আহত দু’জন মালদহের ইংরেজবাজারের বাসিন্দা।

[আরও পড়ুন: অয়নের ৪০ অ্যাকাউন্টে হাজার কোটির লেনদেন! ‘কবিগুরুও কাঁদছেন’, আদালতে বলল ইডি]

দিল্লি পুলিশের সিনিয়র অফিসার জয় তির্কে বলেছেন, “শাস্ত্রী পার্কের একটি বাড়িতে দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে ছ’জনের। রাতে মশার কয়েল জ্বালিয়ে ঘুমিয়েছিলেন ওই পরিবারের লোকেরা। প্রচুর পরিমাণে কার্বন ডাই অক্সাইডে ভরে গিয়েছিল ঘর। এর জেরেই দম বন্ধ হয়ে মৃত্যু হয় তাঁদের।”

[আরও পড়ুন: কোচ ঠিক হওয়ার পরই সন্দেশের জন্য ঝাঁপাবে ইস্টবেঙ্গল, বাধা হতে পারে আর্থিক চাহিদা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement