shono
Advertisement

ইমাম ও মোয়াজ্জেমদের ভাতা বাড়ালেন মুখ্যমন্ত্রী, বাড়ল পুরোহিতদের ভাতাও

'সংখ্যালঘুদের দেখলেই ওঁদের ডেঁয়ো পিঁপড়ে কামড়ায়', খোঁচা মুখ্যমন্ত্রীর।
Posted: 04:55 PM Aug 21, 2023Updated: 05:43 PM Aug 21, 2023

গৌতম ব্রহ্ম: দাবি মেনে ইমাম ও মোয়াজ্জেম ভাতা বাড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দু’ক্ষেত্রেই ৫০০ টাকা ভাতাবৃদ্ধির ঘোষণা করেন তিনি। সমপরিমাণ ভাতা বাড়ল পুরোহিতদেরও। সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়াম ইমাম-মোয়াজ্জেমদের সভায় যোগ দিয়েছিলেন রাজ্যের প্রশাসনিক প্রধান। সেই অনুষ্ঠানের মঞ্চে দাঁড়িয়ে রাজ্যের অর্থকষ্টের কথা স্বীকার করেও ভাতাবৃদ্ধির ঘোষণা করলেন তিনি। 

Advertisement

রাজ্যে ক্ষমতার পালাবদলে পরই ইমাম-মোয়াজ্জেমদের জন্য বোর্ড গঠন করেছিলেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়। সেই সময় থেকে ইমাম-মোয়াজ্জেমদের জন্য মাসিক ভাতা চালু করেছিলেন। তারপর দীর্ঘ ১০-১১ বছর কেটে গেলেও মাসিক ভাতা বাড়েনি। অথচ দ্রব্যমূল্য় বেড়েছে অনেকটাই, ভাতাবৃদ্ধির দাবির পক্ষে এই যুক্তিই পেশ করেছেন ইমাম-মোয়াজ্জেমরা। সেই দাবিই মেনেই এবার ভাতার পরিমাণ বাড়ালেন মুখ্যমন্ত্রী। এতদিন ইমামরা মাসে ২৫০০ টাকা করে ভাতা পেতেন। সেই পরিমাণ বেড়ে হল ৩ হাজার টাকা। আর মোয়াজ্জেমরা পেতেন মাসে ১ হাজার টাকা। সেটা বেড়ে হল ১ হাজার ৫০০ টাকা। সমপরিমাণ ভাতা বেড়েছে পুরোহিতদেরও। 

[আরও পড়ুন: পশ্চিমবঙ্গ দিবস পালনের দিন নির্ধারণ করল কমিটি, মুখ্যমন্ত্রীর অনুমোদনের অপেক্ষা]

এদিনের অনুষ্ঠানের মঞ্চ থেকে সংখ্যালঘুদের প্রতি বঞ্চনার অভিযোগ তুলে বিজেপিতে একহাত নেন মমতা। তাঁর কথায়, “সংখ্যালঘুদের দেখলেই ওঁদের ডেঁয়ো পিঁপড়ে কামড়ায়।” এমনকী, রাজ্যের শান্তি নষ্ট করতে বিজেপির গেরুয়া ধ্বজাধারীরা দাঙ্গা লাগাতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “হিন্দুভাইরা দাঙ্গা করে না। সংখ্যালঘুরা দাঙ্গা করে না। বিজেপি উসকানি দেয়।” এরপরই বিজেপির ‘ষড়যন্ত্র’ ফাঁস করে সংখ্যালঘু সম্প্রদায়কে মুখ্যমন্ত্রীর পরামর্শ, “সংখ্যালঘু ভাইয়েরা বড্ড তাড়াতাড়ি মাথা গরম করে ফেলেন। এটা করবেন না। ওঁরা চায় যাতে আপনারা মাথা গরম করেন। তাহলেই অশান্তির জিগির তুলতে পারবে ওঁরা মুসলিমদের সন্ত্রাসবাদী বলে দাগিয়ে দিতে পারবে। NIA লেলিয়ে দেবে।” সংখ্যালঘু সম্প্রদায়ের ইমাম ও মোয়াজ্জেমদের উদ্দেশে মুখ্যমন্ত্রী আরজি, “আপনারা একটু দেখবেন যাতে অশান্তি না হয়। কাউকে যেন ভুলপথে চালনা করতে না পারে।”

[আরও পড়ুন: যাদবপুরে মাওবাদীদের আধিপত্য! UAPA ধারা জারি, NIA তদন্তের আবেদন শুভেন্দুর]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement