shono
Advertisement

কৃষক আন্দোলনকে পূর্ণ সমর্থন জানিয়েও পাঞ্জাব সফর স্থগিত মুখ্যমন্ত্রীর

বুধবার মুখ্যমন্ত্রীর পাঞ্জাব সফরের কথা জানিয়েছিলেন, পরেরদিনই তা বাতিল করলেন।
Posted: 03:22 PM Feb 15, 2024Updated: 04:32 PM Feb 15, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: পাঞ্জাব (Punjab) সফর আপাতত স্থগিত করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)।  বৃহস্পতিবার বিধানসভায় দাঁড়িয়ে একথা ঘোষণা করলেন তিনি।  জানালেন, ”কৃষক আন্দোলনকে আমি সমর্থন করি। আমি কেজরিয়ালকে জানিয়েছি। ওঁদের পাশে আছি আমরা। কিন্তু পাঞ্জাব আমি এখন যাব না।”  আগামী ২১  ফেব্রুয়ারি তাঁর পাঞ্জাবে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। সেখানে আপ (AAP) সরকারের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের সঙ্গে দেখা করে বৈঠক করার ছিল তাঁর। এছাড়া দেখা করার কথা ছিল দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের সঙ্গেও। বুধবার সেকথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু বৃহস্পতিবার তিনি নিজেই সেই সফর বাতিলের কথা জানালেন।

Advertisement

বুধবার মুখ্যমন্ত্রীর আসন্ন পাঞ্জাব সফর সম্পর্কে জানা গিয়েছিল, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের (Bhagwant Mann) পাশাপাশি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) সঙ্গেও বৈঠক করতে পারেন মমতা। কীভাবে দিল্লি ও পাঞ্জাব সীমানায় কৃষক আন্দোলনকে আরও জোরদার করা যায় এবং INDIA জোটে শামিল হয়ে লড়াইয়ের ক্ষেত্রে তৃণমূল এবং আম আদমি পার্টির কী স্ট্র্যাটেজি হতে পারে, তা নিয়েও আলোচনা হওয়ার কথা ছিল বৈঠকে।  পাশাপাশি অমৃতসরের স্বর্ণমন্দিরে পুজো দেওয়ার কথাও ছিল মুখ্যমন্ত্রীর।  

[আরও পড়ুন: ২১ ফেব্রুয়ারি নয়, ১০০ দিনের টাকা দেওয়ার দিন পিছোলেন মুখ্যমন্ত্রী, কেন?]

এদিকে, কৃষক আন্দোলনকে আগেই সমর্থন জানিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। মঙ্গলবার X হ্যান্ডলে পোস্ট করে তিনি কৃষকদের উপর অত্যাচারের তীব্র নিন্দা জানিয়েছিলেন। অন্নদাতাদের উপর এই হিংসা একেবারেই কাম্য নয়। দেশ এভাবে এগোতে পারে না। আর  বৃহস্পতিবার বিধানসভায় দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, কৃষক আন্দোলনের প্রতি পূর্ণ সমর্থন রয়েছে তাঁর। এ বিষয়ে দিল্লির ও পাঞ্জাবের মুখ্যমন্ত্রীদের সঙ্গে যোগাযোগ রাখছেন। তবে এখনই পাঞ্জাব যাচ্ছেন না। 

[আরও পড়ুন: সন্দেশখালিকে উত্তপ্ত করতে ‘নন্দীগ্রাম মডেল’! বিজেপির ষড়যন্ত্র ফাঁস করে অডিও প্রকাশ কুণালের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement