shono
Advertisement

Mamata Banerjee: পায়ের সমস্যা সামলে ৫০ দিন পর নবান্নে গেলেন মুখ্যমন্ত্রী

খুব বেশি হাঁটাহাঁটি করতে দেখা যায়নি তাঁকে।
Posted: 12:40 PM Oct 31, 2023Updated: 01:10 PM Oct 31, 2023

গৌতম ব্রহ্ম: পুরো ৫০ দিন ছিলেন বিশ্রামে। কিছুটা সুস্থ হওয়ার পর বাড়ি থেকে বেরিয়ে নবান্নে গিয়ে কাজে যোগ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। মঙ্গলবার বেলা সাড়ে ১১টা নাগাদ রাজ্যের মুখ্য প্রশাসনিক ভবনে পৌঁছে যান মুখ্যমন্ত্রী। তবে এদিন খুব বেশি হাঁটাহাঁটি করতে দেখা যায়নি তাঁকে। এতদিন পর তিনি নবান্নে (Nabanna)যাওয়ায় স্বভাবতই নিরাপত্তার কড়াকড়ি ছিল। তার উপর মুখ্যমন্ত্রীর পায়ে সমস্যা থাকায় তাঁর যাতে কোনওরকম অসুবিধা না হয়, সেই ব্যবস্থাও করা হয়েছিল। সদ্যই গ্রেপ্তার হয়েছেন রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriya Mallick)। তাঁর দায়িত্বে থাকা দপ্তর বণ্টনের বিষয় রয়েছে। এছাড়া আগামী মাসে রাজ্য মন্ত্রিসভার বৈঠক। সূত্রের খবর, এসব নিয়ে আলোচনা ও প্রস্তুতির জন্য আজ থেকেই নবান্নে যাওয়া শুরু করেছেন মুখ্যমন্ত্রী।

Advertisement

গত সেপ্টেম্বরে স্পেন (Spain) ও দুবাই (Dubai) সফরে যাওয়ার আগে নবান্নে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বিদেশ সফর থেকে ফেরার পরই হাঁটুর ব্যথায় কার্যত কাবু হয়ে পড়েন তিনি। এসএসকেএমে (SSKM) চিকিৎসা করাতে যান। চিকিৎসকরা তাঁকে দীর্ঘ বিশ্রামের পরামর্শ দিয়েছিল। সেইমতো তিনি বাড়িতে বিশ্রামে থেকেই প্রয়োজনীয় চিকিৎসা করান। চলে ফিজিওথেরাপিও। এর পর ২৭ অক্টোবর রেড রোডে দুর্গাপূজা কার্নিভ্যাল (Puja Carnival) দেখতে যান তিনি। আর সপ্তাহের দ্বিতীয় দিন মুখ্যমন্ত্রী নবান্নে কাজে যোগ দিলেন। এতদিন কালীঘাটের দলীয় কার্যালয় থেকেই প্রয়োজনমতো দল ও প্রশাসনের কাজ চালিয়েছেন।

[আরও পড়ুন: মমতার প্রকল্পের কার্বন কপি গেহলট-রাজ্যে, তেইশের নির্বাচনে কংগ্রেসের ট্রাম্প কার্ড]

সদ্যই রেশন দুর্নীতি মামলায় গ্রেপ্তার হয়েছেন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। আপাতত তিনি ইডি (ED) হেফাজতে থাকবেন। তাঁর দপ্তর বণ্টনের বিষয়ে সিদ্ধান্ত নেবে রাজ্য মন্ত্রিসভা। আগামী ৯ নভেম্বর মন্ত্রিসভার বৈঠক। সেখানেই এই সংক্রান্ত সিদ্ধান্ত হতে পারে। যদিও বনদপ্তরের (Forest Department) কাজকর্ম আপাতত দেখছেন প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদা। তাঁকেই কি দায়িত্বে রাখা হবে নাকি অন্য কারও উপর বনদপ্তরের ভার দেওয়া হবে, সে বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেন মুখ্যমন্ত্রী। সেসবের প্রস্তুতি হিসেবে আজ থেকে নবান্নে গিয়ে কাজে যোগ দিলেন বলেই ধারণা ওয়াকিবহাল মহলের।

[আরও পড়ুন: করোনা রিপোর্টে সাইবার হানা! প্রায় ৮২ কোটি ভারতীয়র ব্যক্তিগত তথ্য বিক্রি হচ্ছে অনলাইনে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement