shono
Advertisement

কৃষি আইনের প্রতিবাদে কংগ্রেস কর্মীরা, বিজেপির সদর দপ্তর অভিযান ঘিরে ধুন্ধুমার

কংগ্রেস কর্মীদের আটক করে পুলিশ।
Posted: 03:34 PM Feb 06, 2021Updated: 03:41 PM Feb 06, 2021

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ভোটের উত্তাপ বাংলায়। একের পর এক রাজনৈতিক দলের কর্মসূচি ঘিরে চড়ছে বাংলার রাজনীতির পারদ। শনিবার একদিকে যখন মালদহে কৃষকদের সঙ্গে মধ্যাহ্নভোজ সারছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। ঠিক তখনই কলকাতায় বিজেপির সদর দপ্তরের সামনে বিক্ষোভ দেখাল কংগ্রেস (Congress) কর্মীরা। কৃষি আইন (Farm Law) প্রত্যাহারের দাবিতে রাস্তায় নামেন তাঁরা। কংগ্রেসের সেই বিক্ষোভ ঘিরে সেন্ট্রাল অ্যাভিনিউয়ে এদিন দুপুরে ব্যাপক যানজট তৈরি হয়। যদিও পরে কংগ্রেস কর্মীদের আটক করে পুলিশ।

Advertisement

নয়া কৃষি আইনের প্রতিবাদে দিল্লি সীমানায় লাগাতার আন্দোলন করছেন কয়েক হাজার কৃষকরা। তাঁদের রুখতে মরিয়া দিল্লি পুলিশ। এই আন্দোলনকে কেন্দ্র করে বিভিন্ন মহলে নিন্দার মুখে পড়েছে মোদি সরকার। এমন পরিস্থিতিতে এবার খাস কলকাতায় কৃষি আইনের প্রতিবাদে বিক্ষোভ দেখালেন কংগ্রেস কর্মীরা। প্রতিবাদের নেতৃত্বে ছিলেন বড়বাজার যুব কংগ্রেসের নেতা।

[আরও পড়ুন : রায়দিঘির সভায় একের পর এক আক্রমণ, শোভন-বৈশাখীর বিরুদ্ধে মানহানির মামলা দেবশ্রীর]

এদিন কংগ্রেস কর্মীদের লক্ষ্য ছিল বিজেপির সদর দপ্তর। মুরলীধর সেন লেনের অফিসের সামনে বিক্ষোভ দেখানোর পরিকল্পনা করেছিল তাঁরা। এই বিক্ষোভকে কেন্দ্র করে অশান্তি ছড়াতে পারে আশঙ্কা করেছিল কলকাতা পুলিশ। তাই কড়া পুলিশি প্রহরার ব্যবস্থা করা হয়েছিল সেখানে।

গেরুয়া শিবিরের রাজ্য সদর দপ্তরের কাছে আসতেই তাঁদের আটকে দেয় পুলিশ। ব্যারিকেড টপকে বিজেপির সদর দপ্তরে পৌঁছনোর চেষ্টা করেন কংগ্রেস কর্মীরা। সেই সময় পুলিশের সঙ্গে কংগ্রেস কর্মীদের ধ্বস্তাধ্বস্তি শুরু হয়। পরে তাদের আটক করে কলকাতা পুলিশের কর্মীরা। এদিকে এই বিক্ষোভকে কেন্দ্র করে সেন্ট্রাল অ্যাভিনিউয়ের রাস্তায় ব্যাপক যানজট তৈরি হয়। পুলিশের চেষ্টায় বেশকিছুক্ষণ পরিস্থিতি স্বাভাবিক হয়।

[আরও পড়ুন : ‘রাজ্যে এক বস্তা সিমেন্টও নিজের ইচ্ছেয় কেনা যায় না’, ‘সিন্ডিকেটরাজ’ নিয়ে তোপ ধনকড়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement