shono
Advertisement

সন্দেশখালিতে নারী নির্যাতন মানল পুলিশ, ‘শাহজাহানের গ্রেপ্তারির দায়িত্ব ইডির’, বললেন রাজীব কুমার

এক মহিলার গোপন জবানবন্দির ভিত্তিতে শাহজাহান অনুগামী শিবপ্রসাদ হাজরা ও উত্তম সর্দারের বিরুদ্ধে গণধর্ষণের মামলা দায়ের করা হল।
Posted: 06:53 PM Feb 17, 2024Updated: 09:45 PM Feb 17, 2024

অর্ণব আইচ: সন্দেশখালি (Sandeshkhali) ইস্যুতে বড়সড় পদক্ষেপ নিল রাজ্য পুলিশ। সেখানকার এক মহিলার গোপন জবানবন্দির ভিত্তিতে শাহজাহান অনুগামী শিবপ্রসাদ হাজরা ও উত্তম সর্দারের বিরুদ্ধে গণধর্ষণের (Gangrape)মামলা দায়ের করা হল। শনিবার সাংবাদিক বৈঠক করে তা জানালেন রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার (Rajeev Kumar)। সন্দেশখালির পরিস্থিতি দেখেশুনে ১৪৪ ধারা প্রত্যাহার করে নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি। ডিজির আরও আশ্বাস, কোনওরকম কোনও সমস্যা হলে যেন সরাসরি পুলিশের সাহায্য চান স্থানীয়রা। পুলিশ সবরকম সাহায্যের জন্য প্রস্তুত। তবে শেখ শাহজাহানের (Shahjahan Sheikh) গ্রেপ্তারির প্রশ্নে ডিজির সাফ বক্তব্য, শাহজাহানের বিরুদ্ধে ইডি (ED) অভিযোগ দায়ের করেছে। তাহলে ইডি কেন তাঁকে গ্রেপ্তার করেনি?

Advertisement

দিন কয়েক ধরেই এলাকার মহিলাদের শাহজাহান বিরোধী বিক্ষোভে উত্তপ্ত সন্দেশখালি এলাকা। বারবার শেখ শাহজাহান, উত্তম সর্দার, শিবপ্রসাদ হাজরার মতো দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতাদের বিরদ্ধে উঠেছে নারী নির্যাতনের অভিযোগ। এনিয়ে সম্প্রতি এক মহিলা ম্যাজিস্ট্রেটের কাছে গোপন জবানবন্দি দিয়েছেন। তার পরই পুলিশের তরফে শিবু হাজরা, উত্তম সর্দারের বিরুদ্ধে ওই ধারা যুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন ডিজিপি রাজীব কুমার। তাঁর দাবি, এ বিষয়ে পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের না হলেও ম্যাজিস্ট্রেটের কাছে জবানবন্দির ভিত্তিতে মামলা করা হল। ৬ ফেব্রুয়ারির আগে বস্তুত সন্দেশখালি নিয়ে কোনও অভিযোগই দায়ের হয়নি বলে দাবি ডিজির। সূত্রের খবর, এনিয়ে মোট ১৭ টি অভিযোগ দায়ের হয়েছে, যার মধ্যে নটি শ্লীলতাহানির। তবে এখনও শাহজাহানের বিরুদ্ধে সরাসরি কোনও অভিযোগ দায়ের হয়নি।

[আরও পড়ুন: মায়ের কোল থেকে সন্তানকে ছুড়ে ফেলার অভিযোগ, সন্দেশখালিতে রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশন]

সন্দেশখালির কোনও কোনও জায়গায় এখনও ১৪৪ ধারা জারি রয়েছে। ফলে কেউ ঢুকতে পারছেন না। বিশেষত রাজনৈতিক দলের প্রতিনিধিরা বারবার সন্দেশখালি যেতে গিয়ে পুলিশের বাধার মুখে পড়েছেন। ডিজি রাজীব কুমার এদিন আশ্বাস দিয়েছেন, ১৪৪ ধারা আগামী কয়েকদিনের মধ্যেই প্রত্যাহার করা হতে পারে। এলাকায় শান্তিশৃঙ্খলা ফেরাতে মরিয়া পুলিশ প্রশাসন। তাঁর আবেদন, কারও কোনও অভিযোগ থাকলে যেন সরাসরি থানায় তা জানান।

[আরও পড়ুন: হাওড়া-শিয়ালদহের প্ল্যাটফর্ম সম্প্রসারণ, যাত্রী স্বাচ্ছন্দ্য বাড়াতে নতুন উদ্যোগ রেলের]

ডিজির আরও বক্তব্য, সন্দেশখালিতে যে জমি দখলের অভিযোগ উঠেছে, তা খতিয়ে দেখতে রবিবার থেকে ভূমি সংক্রান্ত দপ্তর সন্দেশখালিতে শিবির করবে। তাদের কাছে অভিযোগ জাননো যাবে। একই সঙ্গে পুলিশের কাছেও অভিযোগ জানানো যাবে। তাঁর কথায়, ”আমরা সত্যের সামনে দাঁড়াতে রাজি আছি। যার বিরুদ্ধে যে রকম প্রমাণ পাওয়া যাবে, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।”

দেখুন ভিডিও: 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement