shono
Advertisement
Durga Puja 2024

মহালয়ার আগেই পুজো উদ্বোধনে মুখ্যমন্ত্রী, প্রথম দিন তাঁর হাত ধরে খুলবে এই বিখ্যাত মণ্ডপের দ্বার

আগামী সপ্তাহেই মহালয়া। পুজোর উদ্বোধনের পর বাঙালির সেরা উৎসবে মেতে উঠবেন বঙ্গবাসী।
Published By: Sucheta SenguptaPosted: 04:40 PM Sep 28, 2024Updated: 04:55 PM Sep 28, 2024

কিংশুক প্রামাণিক: উৎসবের বাংলা। আবহাওয়ার একটু উন্নতি হতেই পুজো প্রস্তুতি একেবারে তুঙ্গে। দেবীপক্ষের সূচনা হতে আর হাতে গোনা কয়েকদিন। আগামী সপ্তাহে মহালয়া। তার পর শুরু হয়ে যাবে দুর্গোৎসব। প্রতি বছরের মতো এবারও পুজোর উদ্বোধনে থাকছেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, মহালয়ার আগের দিন থেকে পুজোর উদ্বোধন শুরু করবেন তিনি। সব ঠিক থাকলে মহালয়ার আগের দিন লেকটাউনের শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের মণ্ডপ খুলে যাবে তাঁর হাত ধরে। এবছর শ্রীভূমির মণ্ডপ তৈরি হচ্ছে বিখ্যাত তিরুপতি মন্দিরের আদলে। 

Advertisement

আশ্বিণের শুরু থেকে খারাপ আবহাওয়ার জেরে উৎসবের মরশুমে কিছুটা ভাটা পড়েছিল। কেনাকাটা থেকে শুরু করে প্রতিমার সজ্জা, সব কাজই ব্যাহত হচ্ছিল। তবে সপ্তাহান্তে আবহাওয়ার একটু উন্নতি হতেই শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত হয়ে পড়েন সবাই। তার মাঝে এল সুসংবাদ। মুখ্যমন্ত্রীর হাত ধরে এবছরও কলকাতার বিখ্যাত পুজো মণ্ডপগুলির দুয়ার খুলে যাবে দর্শনার্থীদের জন্য। এবং তা মহালয়ার আগে থেকেই। এবার মুখ্যমন্ত্রী শ্রীভূমি স্পোর্টিং ক্লাব দিয়ে শুরু করছেন  পুজোর উদ্বোধন। ১ অক্টোবর সূচনা হচ্ছে শ্রীভূমির পুজোর। সম্ভবত তার পর থেকেই দর্শনার্থীদের প্রবেশাধিকার মিলবে।

প্রতি বছর শ্রীভূমির পুজোয় বিশেষ চমক থাকে। পুজোর চারটে দিন তো বটেই, আগে-পরেও লেকটাউনের এই পুজো দেখতে ভিড় জমান প্রচুর মানুষ। কখনও ডিজনিল্যান্ড, কখনও ভ্যাটিকান সিটি, আবার কখনও বুর্জ খলিফার মণ্ডপ তৈরি করে চমকে দিয়েছিল শ্রীভূমি স্পোর্টিং ক্লাব। আর এবছর সর্বধর্ম সমন্বয়ের বার্তা দিয়ে এবার তাদের থিম অন্ধ্রের তিরুপতি মন্দির। এবারও তা দর্শকদের নজর কাড়বে সে বিষয়ে নিশ্চিত। আর শারদোৎসবের সূচনা শ্রীভূমি দিয়েই শুরু করছেন মুখ্যমন্ত্রী। ১ অক্টোবর অর্থাৎ আগামী মঙ্গলবার তার উদ্বোধন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মহালয়ার আগেই পুজো উদ্বোধনে মুখ্যমন্ত্রী।
  • আগামী ১ অক্টোবর শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজোর উদ্বোধন করার কথা তাঁর।
Advertisement