shono
Advertisement

‘সহযোগিতা করেছেন’, ১৪ ঘণ্টা তল্লাশি শেষে সুজিত বসুকে ‘সার্টিফিকেট’ ইডির

যুব দিবস উপলক্ষে দলের একাধিক অনুষ্ঠানে যাওয়ার কথা ছিল দমকল মন্ত্রী, ইডির বাধায় বেরতে পারেননি। তাই রাত ৯টার নাগাদ ইডি বেরিয়ে যেতেই বাড়ির বাইরে আসেন সুজিত বসু। সাংবাদিক সম্মেলন করে সারাদিনের ঘটনা জানান।
Posted: 09:14 PM Jan 12, 2024Updated: 09:52 PM Jan 12, 2024

বিধান নস্কর, দমদম: টানা ১৪ ঘণ্টার ম্যারাথন তল্লাশি শেষ। দমকল মন্ত্রী সুজিত বসুর শ্রীভূমির বাড়ি থেকে বেরলেন ইডি (ED) আধিকারিকরা। রাত ৯টার সামান্য আগে বেরিয়ে যান তদন্তকারীরা। ইডি সূত্রে খবর, তিনি পুর নিয়োগ দুর্নীতি সংক্রান্ত যা যা প্রশ্ন করা হয়, তার সমস্ত জবাব দিয়েছেন মন্ত্রী। সবরকম সহযোগিতা করেছেন। কার্যত সুজিত বসুকে ‘সার্টিফিকেট’ দিলেন কেন্দ্রীয় আধিকারিকরা। ইডি বেরনোর তার পরই বাড়ির বাইরে আসেন সুজিত বসুও (Sujit Bose)।  দিনভর ইডি আধিকারিকদের সহযোগিতা করতে তাঁকে বাড়িতেই থাকতে হয়।  এদিন রাতে তল্লাশি শেষ হয়েছে উত্তর দমদম পুরসভার প্রাক্তন চেয়ারম্যান সুবোধ চক্রবর্তীর বাড়িতেও।

Advertisement

১৪ ঘণ্টা পর সুজিত বসুর বাড়ি থেকে বেরলেন ইডি আধিকারিকরা।

স্বামী বিবেকানন্দের জন্মবার্ষিকী (Swami Vivekananda Birthday) উপলক্ষে শুক্রবার একাধিক কর্মসূচি ছিল সুজিত বসুর।  ইডি তল্লাশির কারণে কোথাও বেরতে পারেননি তিনি। ইডি আধিকারিকরা তাঁকে জানিয়েছিলেন, যতক্ষণ তল্লাশি, জিজ্ঞাসাবাদ চলবে, ততক্ষণ মন্ত্রীকেও বাড়িতে থাকতে হবে। তাই সমস্ত কর্মসূচি বাতিল করতে হয় তাঁকে। তাই এদিন রাতে বাড়ি থেকে বেরিয়ে প্রথমে বিবেকানন্দের মূর্তিতে মাল্যদান করেন দমকল মন্ত্রী। 

ইডি বাড়ি থেকে বেরনোর পরই বাড়ির বাইরে এলেন সুজিত বসু।

[আরও পড়ুন: ‘দুর্নীতিতে জড়ানোর সুযোগ ছিল না’, ১২ঘণ্টা ইডির তল্লাশির পর বললেন তাপস রায়]

এর পর সাংবাদিক সম্মেলন করে কেন্দ্রীয় সংস্থা নয়, তিনি নিশানা করলেন বিজেপিকে, বিশেষত শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari)।  ইডি আধিকারিকরা তাঁর মোবাইল ফোনটি নিয়ে গিয়েছেন।  তা নিয়ে সুজিত বসু ক্ষোভপ্রকাশ করে বলেন, ”আমি দমকল বিভাগের মতো জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত। আমার ফোন এভাবে নিয়ে নিলে কীভাবে কাজ করব?” তাই ইডির কাছে তিনি ফোনটি ফেরত দেওয়ার দাবি করেছেন তিনি।

[আরও পড়ুন: রামমন্দির উদ্বোধনে থাকবেন আডবাণী, দায়িত্ব নিল বিশ্ব হিন্দু পরিষদ]

পাশাপাশি শুভেন্দুকে নিশানা করে সুজিত বসুর পালটা জবাব, ”শীতের জামাকাপড় নেব কিন্তু জেল নয়, গঙ্গাসাগরে যাব। তার পর ফিরেও আসব।” বিরোধী দলনেতাকে কটাক্ষ করে তিনি চ্যালেঞ্জের সুরে বলেন, বিজেপি তাঁকে কোনও বড় পদ দেবে না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement