Advertisement

সবাইকে বিনামূল্যে করোনা টিকার দ্বিতীয় ডোজ দেবে পুরসভা, বড় ঘোষণা ফিরহাদের

10:04 AM May 13, 2021 |
Advertisement
Advertisement

কৃষ্ণকুমার দাস: করোনা টিকার (Corona Vaccine) প্রথম ডোজ পেয়েছেন। কিন্তু সংকটের সময় অমিল দ্বিতীয় ডোজ। শহর কলকাতার অনেকেই এই সমস্যায় পড়েছেন। এবার তাঁদের জন্য স্বস্তির খবর দিল পুরসভা। বুধবার ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়ে বড়সড় ঘোষণা করলেন পুরসভার প্রশাসক প্রধান ফিরহাদ হাকিম। সরকারি, বেসরকারি যে যেখানেই টিকা নিন না কেন, সবাইকে পুরসভার (Kolkata Municipal Corporation) হেলথ সেন্টারেই বিনামূল্যে দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

Advertisement

পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম ঘোষণা করেছেন, কলকাতায় যে যেখানেই প্রথম ডোজ নিক না কেন, পুরসভার হেলথ সেন্টারে এসে প্রথম ডোজ নেওয়ার প্রমাণপত্র এবং কোনও সচিত্র পরিচয়পত্র দেখালেই তাঁকে দ্বিতীয় ডোজ দেওয়া হবে। যিনি প্রথম ডোজে কোভিশিল্ড পেয়েছেন, তাঁকে কোভিশিল্ড দেওয়া হবে। যিনি প্রথম ডোজে কোভ্যাকসিন পেয়েছেন, তাঁকে কোভ্যাকসিন দেওয়া হবে। শুধু তাই নয়, টিকার প্রথম ডোজ নিয়েও বড়সড় সিদ্ধান্ত নিয়েছে পুরসভা। এই মুহূর্তে ময়দানে কলকাতা পুরসভার টেন্টে প্রথম ডোজ দেওয়া হচ্ছে। প্রথম ডোজ দেওয়া হচ্ছে অহিন্দ্র মঞ্চেও। কিন্তু দুই ক্ষেত্রেই দেখা গিয়েছে ভিড় সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে স্বাস্থ্যকর্মীদের। এবার সেকারণেই নিউ মার্কেট সংলগ্ন এলিট সিনেমা হলে আরও একটি ভ্যাকসিন কেন্দ্র খুলবে পুরসভা। আগামী দিন তিনেকের মধ্যেই চালু হয়ে যাবে এই কেন্দ্রটি। এখান থেকেই মিলবে ভ্যাকসিনের পথম ডোজ। আজ পুরসভার উদ্যোগেই সাংবাদিকদের ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া শুরু হয়েছে প্রেস ক্লাবে। পুরপ্রশাসক ফিরহাদ হাকিম আজ সেখানেও যান।

[আরও পড়ুন: ‘বিদেশি সংস্থাকে দিয়ে ভ্যাকসিন তৈরি করান, প্রয়োজনে জমি দেবে রাজ্য’, মোদিকে চিঠি মমতার]

এদিকে, রাজ্যে আংশিক লকডাউন চলছে। চলছে না লোকাল ট্রেনও। যার ফলে পুরকর্মীদের আসা-যাওয়া বেশ কষ্টকর হয়ে যাচ্ছে। সেই সমস্যা মেটাতে পুরসভার আট হাজার কর্মীকে স্টাফ স্পেশ্যাল ট্রেনে ওঠার অনুমতি চাইল পুরসভা। বুধবারই কলকাতা পুরসভার তরফে এ নিয়ে রেলকে একটি চিঠি লেখা হয়েছে।

Advertisement
Next