Advertisement

এবার বিধানসভার ডেপুটি স্পিকার হচ্ছেন প্রাক্তন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়

01:34 PM May 10, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন  ডিজিটাল ডেস্ক: ডেপুটি স্পিকার হচ্ছেন প্রাক্তন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্ন থেকে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিশেষ দায়িত্ব পাচ্ছেন আরও কয়েকজন প্রাক্তন মন্ত্রী। 

Advertisement

সোমবার রাজভবনে রাজ্যের ৪৩ জন মন্ত্রীকে শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। শপথগ্রহণ অনুষ্ঠান শেষে নবান্নের উদ্দেশে রওনা হন নতুন মন্ত্রীরা। সেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন তাঁরা। এরপর সাংবাদিকদের মুখোমুখি হন মমতা। সেখানে তিনি জানান, ডেপুটি স্পিকার করা হচ্ছে প্রাক্তন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়কে। চিফ হুইপ হচ্ছেন নির্মল ঘোষ, ডেপুটি চিফ হুইপ তাপস রায়। পার্থ ভৌমিক ও অসীমা পাত্রকে রাজ্য সরকারের বিশেষ দায়িত্ব দেওয়া হবে। 

[আরও পড়ুন:‘ভাড়া বাড়াতে চাই না’, বিকল্পের কথা জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি বাস মালিক সংগঠনের ]

নবান্নে এদিন কোভিড পরিস্থিতি নিয়ে আলোচনার পাশাপাশি বিজেপিকে নিশানা করেন মমতা। বলেন, “বিশেষ একটি রাজনৈতিক দল ভুয়ো ভিডিও ছড়াচ্ছে। বাংলাকে অশান্ত করার চেষ্টা করে চলেছে। কিন্তু আমি বলছি, বাংলা শান্ত আছে।” এদিন কেন্দ্রীয় প্রতিনিধি দলের রাজ্য সফর নিয়ে মমতা বলেন, “একটা সরকার শপথ নেওয়ার পরের দিনই কেন্দ্রীয় টিম পাঠিয়ে দিল। ন্যূনতম সৌজন্য নেই। মুখ্যসচিব ওদের সঙ্গে কথা বলেছেন। করোনা পরিস্থিতিতেও ওঁরা বাড়ি বাড়ি যাচ্ছে। কিন্তু তৃণমূল কর্মীদেরও মৃত্যু হয়েছে। তাঁদের বাড়িতেও যায়নি। বামকর্মীদের বাড়িতেও যায়নি। আমি সব মৃতদের জন্য সাহায্য ঘোষণা করেছি।” এরপরই বিজেপিকে কড়া হুঁশিয়ারি দিয়ে মমতা বললেন, “ক্রমাগত ফেক ভিডিও ছড়াচ্ছে, কঠোর পদক্ষেপ করব।” 

Advertisement
Next