shono
Advertisement

সংখ্যালঘু উন্নয়ন দপ্তরের কাজে ‘অসন্তুষ্ট’মুখ্যমন্ত্রী, অপসারিত মন্ত্রী গোলাম রব্বানি

সংখ্যালঘু উন্নয়ন পর্ষদ গড়ে সংশ্লিষ্ট দপ্তরের দায়িত্ব হাতে নিলেন খোদ মুখ্যমন্ত্রী।
Posted: 04:07 PM Mar 27, 2023Updated: 04:39 PM Mar 27, 2023

নব্য়েন্দু হাজরা: সংখ্যালঘু উন্নয়ন দপ্তরের কাজে অসন্তুষ্ট মুখ্যমন্ত্রী! তাই এবার সংশ্লিষ্ট দপ্তর থেকে সরলেন মন্ত্রী মহম্মদ গোলাম রব্বানি। সংশ্লিষ্ট দপ্তরের দায়িত্ব নিলেন খোদ মুখ্যমন্ত্রী। নবান্ন সূত্রে এমনই খবর। তবে এখনও এই রদবদল সংক্রান্ত কোনও বিজ্ঞপ্তি জারি হয়নি। পাশাপাশি সংখ্যালঘু উন্নয়ন পর্ষদও গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যার মাধ্যমে রাজ্যের সংখ্যালঘু সম্প্রদায়ের উন্নয়নের দিকে নজর রাখার পাশাপাশি তাঁদের ক্ষোভ-বিক্ষোভের দিকে নজর রাখা হবে। তবে এই পর্ষদের চেয়ারম্যান কে হবেন তা এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। 

Advertisement

২০১১ সালে ক্ষমতায় আসার পর থেকেই রাজ্যের সংখ্যালঘুদের উন্নয়নের দিকে কড়া নজর রেখেছেন মুখ্যমন্ত্রী। তাঁদের জন্য একাধিক প্রকল্পও এনেছেন। সংখ্যালঘু শিক্ষার্থীদের জন্য সম্প্রতি বিশেষ বৃত্তিও চালু করা হয়েছে। তারপরেও রাজ্য়ের বিভিন্ন প্রান্ত থেকে সংখ্যালঘুদের মধ্যে অসন্তোষের খোঁজ পেয়েছিলেন মুখ্যমন্ত্রী। এরপরই সংশ্লিষ্ট দপ্তর নিজের হাতে রাখার সিদ্ধান্ত নিলেন তিনি। বদলে গোলাম রব্বানিকে উদ্যান পালন দপ্তরের দায়িত্ব দেওয়া হল।

[আরও পড়ুন: বন্ডেল গেটে রাস্তার পর রেল অবরোধ করে তুমুল বিক্ষোভ, শিশুকন্যা খুনে ফুঁসছে তিলজলা]

এদিকে রাজ্যের পরিযায়ী শ্রমিকদের স্বার্থেও বড় সিদ্ধান্ত নিল নবান্ন। এতদিন রাজ্যের কোন জেলা থেকে কতজন কোথায় কাজে যাচ্ছেন, তার সরকারি খতিয়ান থাকত না। এমনকী, অন্য রাজ্য থেকে এখানে কতজন কাজ করতে আসছেন তারও খতিয়ান থাকত না। ফলে কোনও দুর্ঘটনা ঘটলে বা সমস্যা হলে সঠিক তথ্য পাওয়া যেত না। এবার সেই সমস্য়া মেটাতে পরিযায়ী শ্রমিক পর্ষদ গঠন করল রাজ্য় সরকার। যারা পরিযায়ী শ্রমিকদের খতিয়ান রাখবে। চেয়ারম্যান হলেন মলয় ঘটক। 

[আরও পড়ুন: ‘প্রাক্তন মন্ত্রী সুশান্ত ঘোষের আত্মীয়রা কেউ বেকার নেই’, বাম জমানার দুর্নীতি নিয়ে সরব কুণাল]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement