shono
Advertisement

পঙ্কজ রায়ের বাড়িতে পরিচারিকাকে মারধর, ভরতি করাতে হল হাসপাতালে

শ্যামপুকুর থানায় অভিযোগ দায়ের করেছেন ওই পরিচারিকা।
Posted: 08:59 AM Aug 13, 2023Updated: 08:59 AM Aug 13, 2023

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: প্রবাদপ্রতিম ক্রিকেটার পঙ্কজ রায়ের বাড়িতে পরিচারিকা নির্যাতনের অভিযোগ উঠে পড়ল। বেদম প্রহারে ‘নির্যাতিতা’র চোখ-মুখ ফাটিয়ে দেওয়া হল। রাত-বিরেতে তাঁকে নিয়ে হাসপাতালে ছুটতে হল। এবং শেষে জল গড়াল বহু দূর। একেবারে থানা-পুলিশ পর্যন্ত! চমকে উঠছেন? শুনে অবিশ্বাস‌্য লাগছে? লাগলে কিছু করার নেই। এ জিনিস ঘটেছে। এ জিনিস ঘটেছে গত শুক্রবার, কলকাতার বিখ‌্যাত রায় বাড়িতে!

Advertisement

শুক্রবার শ‌্যামপুকুর থানায় লিপিকা ঘোষ নামের এক মহিলা নির্যাতনের অভিযোগ দায়ের করেছেন মিতা রায় এবং পুস্কর রায়ের বিরুদ্ধে। যাঁরা কি না কুমোরটুলি পার্কে বিখ‌্যাত পঙ্কজ রায়ের (Pankaj Roy) বাড়ির বাসিন্দা। সূত্রের খবর, লিপিকা কুমোরটুলি পার্কে পঙ্কজ রায়ের বাড়িতে দীর্ঘদিন ধরে পরিচারিকার কাজ করছেন। সেই তিনি শ‌্যামপুকুর থানায় অভিযোগ দায়ের করে জানিয়েছেন যে, তাঁকে প্রবল মারধর করা হয়েছে। যা করেছেন মিতা রায় এবং পুস্কর রায়। তিনি আরও লিখেছেন, অতীতেও তাঁকে মারধর থেকে গালিগালাজ–অনেক কিছুরই সম্মুখীন হতে হয়েছে। মিথ‌্যে চুরির অপবাদে। কিন্তু এবার নিগ্রহের মাত্রা এতটাই বেলাগাম ছিল যে, তাঁকে হাসপাতালে যেতে হয়। অতএব, তিনি বিচার চান। তিনি সুরক্ষা চান।

[আরও পড়ুন: ‘নিষিদ্ধ’ PFI-কে সমর্থন করে পঞ্চায়েত বোর্ড গঠন বিজেপির! চাপে পড়ে মুখ খুলল গেরুয়া শিবির]

অভিযোগ হিসেবে যা বেশ গুরুতর। ঘটনার কেন্দ্রস্থল যে আবার কলকাতার বিখ‌্যাত রায়বাড়ি, যে বাড়ি থেকে দেশের হয়ে খেলেছেন পঙ্কজ রায়, অম্বর রায়, প্রণব রায়ের মতো ব‌্যক্তিত্ব। সৌরভ গঙ্গোপাধ‌্যায় (Sourav Ganguly) পূর্ববর্তী যুগে বাঙালির ক্রিকেট আইকন ছিলেন পঙ্কজ। নিউজিল‌্যান্ডের বিরুদ্ধে চেন্নাই টেস্টে ভিনু মানকড়ের সঙ্গে তাঁর রেকর্ড ৪১৩ রানের পার্টনারশিপ আজও ভারতীয় ক্রিকেটের লোকগাথা, যে রেকর্ড অক্ষত ছিল বাহান্ন বছর ধরে। পঙ্কজের সেই কীর্তি-কাহিনী এখনও লোকের মুখে মুখে ঘোরে। আর সেই বাড়ির বাসিন্দার বিরুদ্ধেই কি না পরিচারিকা নির্যাতনের মতো গুরুতর অভিযোগ জমা পড়ল!

পুলিশ সূত্রের খবর, শ‌্যামপুকুর থানায় পরিচারিকা নিগ্রহের একটা অভিযোগ জমা পড়েছে। পঙ্কজের ক্রিকেটার-পুত্র প্রণব রায়কে যোগাযোগ করায় এ দিন তিনি বলছিলেন, ‘‘আমাদের পাড়ার প্রত‌্যেকে পুরো ব‌্যাপারটা জানেন। আমি আমাদের স্থানীয় বিধায়ক ড: শশী পাঁজাকে (Shashi Panja) পুরো বিষয়টা জানিয়েছি। শ‌্যামপুকুর থানাকেও পুরোটা জানানো হয়েছে।’’ সঙ্গে যোগ করলেন, ‘‘লিপিকা দেবী আমার মায়ের পরিচারিকা ছিলেন। মায়ের অবর্তমানে ওঁর দেখাশোনা আমরাই করি। ওঁর মেয়ে আমাদের বাড়িতেই বড় হয়েছে। তাই যা হয়েছে, অত‌্যন্ত দুর্ভাগ‌্যজনক। অবিলম্বে আমি উপযুক্ত ব‌্যবস্থার দাবি জানাচ্ছি। আমি চাই, অপরাধীদের কঠিন শাস্তি হোক। বহু দিন ধরে এ জিনিস চলছে। এদের বিরুদ্ধে আগেও থানায় অভিযোগ করা হয়েছে। আমার প্রয়াত মা পর্যন্ত করেছিলেন। কিন্তু কোনও এক অজানা কারণে এদের বিরুদ্ধে কখনওই ব‌্যবস্থা নেওয়া হয়নি। উলটে এ রকম দুষ্কর্ম এরা দিনের পর দিন করে গিয়েছে।’’

[আরও পড়ুন: পছন্দের যুবককে বিয়ে করতে চেয়েছিল নাবালিকা ভাগ্নি, ‘অপরাধে’ খুন করলেন মামা!]

শোনা গেল, রায় বাড়ির শরিকি বিবাদ অনেক দিনের। নানা ঝুট-ঝামেলা প্রায়শই লেগে থাকে। অভিযোগ, এই পরিচারিকা-নিগ্রহ নাকি তারই প্রভাবে। অভিযোগ-নামা আরও আছে। যেমন বলা হল, গতকাল পুলিশে যোগাযোগ করার ফলে নাকি ‘নিগৃহীতা’কে এ দিনও ‘অত‌্যাচারে’র মুখোমুখি হতে হয়। যেমন বলা হল, গতকাল তো বটেই। এ দিনও নাকি নতুন করে অভিযোগ জমা করা হয়েছে পুলিশের কাছে। যেমন বলা হল, ঘটনার পর দুই অভিযুক্তই নাকি ‘পলাতক’! কোথাকার জল এখন কোথায় গড়ায়, দেখার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement