shono
Advertisement

‘১০০ দিনের কাজে বঞ্চিত ২১ লক্ষ মানুষকে টাকা দেব’, ধরনামঞ্চ থেকে বড় ঘোষণা মমতার

আগামী ২১ ফেব্রুয়ারি এই টাকা তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে দেবে রাজ্য সরকার, কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে ধরনামঞ্চ থেকে মুখ্যমন্ত্রীর ঘোষণায় স্বস্তিতে ১০০ দিনের কাজের শ্রমিকরা।
Posted: 03:21 PM Feb 03, 2024Updated: 07:58 PM Feb 03, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: কেন্দ্রীয় বকেয়া নিয়ে রাজ্যবাসীর জন্য বড় ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ১০০ দিনের কাজ করে বঞ্চিত ২১ লক্ষ মানুষকে আগামী ২১ ফেব্রুয়ারি টাকা দেবে তাঁর সরকার। সেই টাকা পৌঁছে যাবে তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে। শনিবার ধরনার শেষ দিনের ভাষণে এই ঘোষণা করলেন তৃণমূল (TMC) সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী। আর তাঁর এই ঘোষণা স্বভাবতই খুশির হাওয়া ১০০ দিনের কাজ করা শ্রমিক মহলে। এদিন মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, বাকি শ্রমিকদেরও টাকা দেবে রাজ্য সরকার। আগামী ৮ ফেব্রুয়ারি রাজ্য বাজেট পেশ। সেখানেই বাকি শ্রমিকদের বকেয়া মেটানো নিয়ে সিদ্ধান্ত ঘোষণা হতে পারে। লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) আগে শ্রমিকদের বকেয়া মেটানোর দায়িত্ব রাজ্য সরকারের নেওয়ার ঘোষণা নিঃসন্দেহে বড় ঘোষণা। 

Advertisement

[আরও পড়ুন: ইনস্টাগ্রামে আলাপ, তরুণীর খাবারে মাদক মিশিয়ে গণধর্ষণ ‘বন্ধু’র!]

বকেয়া নিয়ে কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে শুক্রবার থেকে রেড রোডে ৪৮ ঘণ্টা ধরনায় বসেছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। শনিবার তাঁর ধরনামঞ্চে দেখা গেল দিল্লির প্রাক্তন আপ নেতা যোগেন্দ্র যাদবকে। আপ (AAP) ছেড়ে তিনি নিজের রাজনৈতিক দল খুলেছেন। মমতার বিজেপি বিরোধী লড়াইয়ে এদিন শামিল হলেন যোগেন্দ্র যাদব (Yogendra Yadav)। এদিন তাঁকে মঞ্চে স্বাগত জানান মমতা বন্দ্যোপাধ্যায়। 

ধরনামঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগেন্দ্র যাদব। ছবি সৌজন্য: সোশাল মিডিয়া।

১০০ দিনের কাজ করেও কেন্দ্র থেকে টাকা পাননি বাংলার শ্রমিকরা, এই অভিযোগে দীর্ঘদিন ধরে বাংলার সঙ্গে কেন্দ্রের টানাপোড়েন চলছে। বার বার প্রধানমন্ত্রী মোদির সঙ্গে দেখা করেও প্রাপ্য মেটানোর আবেদন জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক পুজোর আগে দিল্লিতে শ্রমিকদের নিয়ে গিয়ে ধরনা করেছিলেন বকেয়ার দাবিতে। কিন্তু কিছুতেই সুরাহা হয়নি। বকেয়া টাকা পাননি বাংলার শ্রমিকরা।

[আরও পড়ুন: আড়ালে বসে ষড়যন্ত্র, ‘পিকচারে’ না থেকেও নিয়োগ দুর্নীতির মূল মাথা পার্থই! বিস্ফোরক CBI]

এবার তাঁদের পাশে দাঁড়িয়ে রাজ্য সরকারই বকেয়া মেটানোর দায়িত্ব নিল নিজের কাঁধে। আর কেন্দ্রীয় বকেয়া ইস্যুতে প্রতিবাদের মঞ্চ থেকেই সেকথা ঘোষণা করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement