shono
Advertisement

Howrah-Puri Vande Bharat Express: কবে চালু হবে হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস? দিনক্ষণ ঘোষণা রেলের

এবার মাত্র ৫ ঘণ্টা ২৫ মিনিটে হাওড়া থেকে পৌঁছতে পারবেন পুরী।
Posted: 07:10 PM May 10, 2023Updated: 07:10 PM May 10, 2023

সুব্রত বিশ্বাস: প্রতীক্ষার অবসান। আগামী ১৫ মে আনুষ্ঠানিকভাবে চালু হতে চলেছে হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস। প্রথম ট্রেনটি পুরী থেকে ছেড়ে হাওড়া আসবে। গত ২৮ এপ্রিল ট্রেনটি হাওড়া আসার পর ট্রায়াল রান দেওয়ার পর সবুজ সংকেত পায়। মাত্র ৫ ঘণ্টা ২৫ মিনিটে হাওড়া থেকে পুরীর যাত্রা সমাপ্ত করে।

Advertisement

ট্রেনটি হাওড়া থেকে ছাড়ে সকাল ৬টা ২০ মিনিটে। বেলা ১২টা ৩৫ মিনিটে পুরী পৌছায়। সেখান থেকে ১টা ৫০ মিনিটে ছেড়ে রাত ৮টা ৩০ মিনিটে হাওড়া এসে পৌঁছয়। যাত্রাকালে সর্বোচ্চ গতি ছিল ১৩০ কিলোমিটার। রেলবোর্ডের নির্দেশের নির্ধারিত চিঠি এখনও না পেলেও দক্ষিণ-পূর্ব রেল জানিয়েছে, ট্রেনটি দাঁড়াবে খড়গপুর, ভদ্রক, বালাসোর, কটক, ভুবনেশ্বর ও খুরদা রোডে। ট্রেনটিতে থাকছে ১৪টি এসি চেয়ারকার, ২টি এক্সিকিউটিভ চেয়ারকার।

[আরও পড়ুন: নেশা ও পর্নোগ্রাফিতে বুঁদ হয়ে ৩০টি শিশুকে যৌন হেনস্তা করে খুন! দোষী সাব্যস্ত যুবক]

১ হাজার ১২৮ জন যাত্রী ট্রেনটিতে যাত্রার সুযোগ পাবেন। রেল সারা ভারতজুড়ে ৪০০টি সেমি হাইস্পিড বন্দে ভারত এক্সপ্রেস চালানোর পরিকল্পনা নিয়েছে। হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস ইতিমধ্যে চালু হয়েছে। রাজ্যের প্রথম সেমি হাইস্পিড এই ট্রেনটিতে পাথর ছোঁড়ার মতো ঘটনা ঘটে একাধিকবার। এবার হাওড়া থেকে পুরী দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেস চালু হলে তীর্থযাত্রীরা জগন্নাথ ধামে যাওয়ার বিশেষ সুবিধা পাবেন বলে মনে করছেন।

[আরও পড়ুন: ‘দিল্লিতে গিয়ে তদন্তে সহযোগিতা করতে হবে’, কয়লা পাচার মামলায় মলয় ঘটককে নির্দেশ আদালতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement