Advertisement

Ira Basu: ‘স্বেচ্ছায় এই জীবন বেছেছেন ইরা’, ভবঘুরে মহিলাকে বোন বলে স্বীকার বুদ্ধদেব ভট্টাচার্যের স্ত্রীর

09:30 AM Sep 11, 2021 |
Advertisement
Advertisement

বুদ্ধদেব সেনগুপ্ত: ইরা বসুকে (Ira Basu) নিজের বোন বলে স্বীকার করে নিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের স্ত্রী মীরা ভট্টাচার্য। সেই সঙ্গে বোনের এই ধরনের জীবনযাপনের জন্য একরাশ ক্ষোভ উগরে দিয়েছেন। ইরা বসুর এই ধরনের জীবনযাপন পরিবারের অন্যান্য সদস্যদের অসম্মানিত করছেন বলে অভিযোগ বুদ্ধ জায়ার।

Advertisement

দু’দিন ধরে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharya) শ্যালিকা ইরাবতীকে নিয়ে তোলপাড় রাজ্য। খড়দহের প্রিয়নাথ স্কুলের প্রাক্তন শিক্ষিকা ভবঘুরের মতো উত্তর শহরতলির ডানলপ এলাকায় ঘুরে বেড়ান। বিষয়টি প্রকাশ্যে আসতেই তোলপাড় শুরু হয়। প্রথমে বিষয়টি তার জানা নেই বলে এড়িয়ে যান রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের স্ত্রী। তবে শুক্রবার রাতে ইরাবতীকে নিজের বোন বলেই স্বীকার করে নিলেন মীরা ভট্টাচার্য।

[আরও পড়ুন: ‘মমতার বিরুদ্ধে লড়তে প্রস্তুত’, বলছেন প্রিয়াঙ্কা, তারকা প্রচারকদের তালিকা নিয়ে বিজেপিকে কটাক্ষ কুণালের]

শুক্রবার রাতে এক বিবৃতি মারফত তিনি জানান, “ইরা বসু স্বেচ্ছায় এই জীবন বেছে নিয়েছেন। তিনি অতি অভিজাত পরিবারে জন্মগ্রহণ করেন। মেধাবী ও শিক্ষিতা। দীর্ঘকাল শিক্ষকতা করেছেন খড়দহ প্রিয়নাথ স্কুলে।” ওই মহিলার নিজের একটি বাড়ি রয়েছে, তাও বিবৃতিতে উল্লেখ করেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর স্ত্রী। বাড়ির ঠিকানাও জানিয়েছেন মীরাদেবী। ঠিকানা বি. বি. ৮৪ সল্টলেক, কলকাতা।

বুদ্ধদেব জায়া বিবৃতিতে উল্লেখ করেন, “ওনার কোন অর্থনৈতিক অসচ্ছলতা নেই। উনি চাইলেই নিজের বাড়িতে ফিরে বসবাস করতে পারেন। যেকোন অজানা কারণে ফুটপাতে বসবাস করছেন উনি। প্রাপ্তবয়স্ক যেকোনো মানুষের বোধ করি এ অধিকার আছে। উনি পরিবারের কারুর কথা কোনদিন শোনেননি, নিজের ইচ্ছামতো জীবনযাপন করেছেন।” এই আচরণের জন্য উনি পরিবারের সকলকে অসম্মানিত করছেন বলে মনে করেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর স্ত্রী মীরা ভট্টাচার্য। উল্লেখ্য, গত বৃহস্পতিবার ওই মহিলাকে ভবঘুরের মতো ডানলপ এলাকায় ঘুরে বেড়াতে দেখা যায়। বরানগর থানার পুলিশ এবং স্থানীয় সিপিএম নেতা-কর্মীদের অনুরোধে বর্তমানে কলকাতার একটি মানসিক হাসপাতালে ভরতি রয়েছেন তিনি।

[আরও পড়ুন: ভবানীপুরে বিজেপির ‘তারকা প্রচারকে’র তালিকায় থাকলেও প্রচারে থাকবেন না, সাফ জানালেন বাবুল]

Advertisement
Next