shono
Advertisement

Nawsad Siddique: ‘স্পিকার আমাকে নিয়ে কিছু বলেননি’, ব্যাঙ্কশাল আদালত চত্বরে দাঁড়িয়ে দাবি নওশাদের

ব্যাঙ্কশাল আদালতের নির্দেশে আগামী ১৩ মার্চ পর্যন্ত জেল হেফাজতে নওশাদ।
Posted: 05:06 PM Feb 28, 2023Updated: 05:06 PM Feb 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জামিন পেলেন না আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি। আগামী ১৩ মার্চ পর্যন্ত তাঁর জেল হেফাজতের নির্দেশ দেয় ব্যাঙ্কশাল আদালত। নিউ মার্কেট ও হেয়ার স্ট্রিট থানার মামলায় জামিনের আবেদনই করেননি বিধায়ক। বুধবার কলকাতা বিধায়কের হাই কোর্টে জামিন আরজির শুনানি। মঙ্গলবার আদালতে ওঠার আগে আরও একবার রাজ্য প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তিনি।

Advertisement

গত ২১ জানুয়ারি গ্রেপ্তার হন নওশাদ সিদ্দিকি। তারপর বারবার আইনি টানাপোড়েনের সাক্ষী আইএসএফ বিধায়ক। জেল হেফাজত শেষে মঙ্গলবার ফের ব্যাঙ্কশাল আদালতে তোলা হয় তাঁকে। আদালতের বাইরে দাঁড়িয়ে তিনি বলেন, “স্পিকার আমাকে নিয়ে কিছু বলেননি। বহু মানুষ আমার পাশে আছেন।” উল্লেখ্য সম্প্রতি রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য নিয়ে রাজ্য রাজনীতিতে জোর চর্চা শুরু হয়। প্রথমে তিনি দাবি করেন, নওশাদকে এভাবে জেলবন্দি করে রাখা অনুচিত। আবার অবস্থান বদল করে বিমান বন্দ্যোপাধ্যায়ই দাবি করেন, “অত্যন্ত নিন্দনীয় অপরাধ করেছেন নওশাদ।” সেই মন্তব্যের পরিপ্রেক্ষিতে এদিন আদালত চত্বরে মুখ খোলেন আইএসএফ বিধায়ক।

[আরও পড়ুন: ‘পুলিশকে সংবিধান শেখাতে এসেছি’, নিশীথের কনভয়ে হামলার ৩দিনের মাথায় কোচবিহারে সুকান্ত]

আসন্ন পঞ্চায়েত নির্বাচনের কথা মাথায় রেখে স্রেফ রাজনৈতিক উদ্দেশে জেলবন্দি করে রাখা হয়েছে বলে আরও একবার সুর চড়ান নওশাদ। এরপর আদালত কক্ষে ঢোকেন আইএসএফ বিধায়ক। বেশ কিছুক্ষণ চলে সওয়াল জবাব। যদিও এদিন নিউ মার্কেট ও হেয়ার স্ট্রিট থানার মামলায় জামিনের আবেদনই করেননি বিধায়ক। আগামী ১৩ মার্চ পর্যন্ত তাঁর জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। আগামিকাল কলকাতা হাই কোর্টে বিধায়কের জামিন আরজির শুনানি। কী নির্দেশ দেয় আদালত, সেদিকে তাকিয়ে বিধায়ক ও তাঁর অনুগামীরা।

[আরও পড়ুন: বুধবার থেকে হাওয়া বদল, রাজ্যের ৪ জেলায় বৃষ্টির পূর্বাভাস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement