Advertisement

দিল্লি থেকে ফিরেই এক সপ্তাহের উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন রাজ্যপাল, জল্পনা তুঙ্গে

06:26 PM Jun 20, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি থেকে ফিরেই উত্তরবঙ্গ (North Bengal) সফরে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। সোমবার দুপুরের বিমানে তিনি সস্ত্রীক বাগডোগরা পৌঁছবেন। সেখান থেকে কার্শিয়াং ঘুরে দার্জিলিং যাবেন। রবিবার টুইট করে তা জানিয়েছেন তিনি নিজেই। দুপুরে বাগডোগরা পৌঁছে সাংবাদিকদের মুখোমুখি হওয়ার কথাও বলেন ধনকড়। আপাতত এক সপ্তাহ থাকবেন দার্জিলিংয়ের রাজভবনে। ঘুরতে পারেন আশেপাশের এলাকাগুলিতেও।

Advertisement

ভোট পরবর্তী সময়ে রাজ্যের সামগ্রিক পরিস্থিতি নিয়ে একাধিকবার সরব হয়েছেন রাজ্যপাল। নতুন সরকারের ভূমিকা নিয়ে তুলেছেন প্রশ্ন। এ নিয়ে রাজভবন-নবান্নের দ্বন্দ্বও জারি রয়েছে আগের মতো। এই অবস্থায় গত সপ্তাহেই দিল্লিতে (Delhi) ঘুরে এসেছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে জোড়া বৈঠকের পর শনিবারই ফিরেছেন কলকাতায়। আর সোমবার ফের চলে যাচ্ছেন উত্তরবঙ্গে। ফলে রাজ্যপালের এই উত্তরবঙ্গ সফর বিশেষভাবে তাৎপর্যপূর্ণ। ঠিক এই একইদিনে অর্থাৎ ২১ তারিখ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও যাওয়ার কথা ছিল উত্তরবঙ্গে। কিন্তু সেখানকার খারাপ আবহাওয়ার জন্য তাঁর সফর বাতিল হয়। পরে কবে যাবেন, তাও ঠিক হয়নি। আর রাজ্যপালের আচমকা দার্জিলিং (Darjeeling)  সফর নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: সদ্য মাতৃহারা আলাপন বন্দ্যোপাধ্যায়কে সান্ত্বনা দিতে তাঁর বাড়িতে সস্ত্রীক রাজ্যপাল]

দিল্লি সফরে অমিত শাহর সঙ্গে জোড়া বৈঠকে একাধিকবার রাজ্যের বিরুদ্ধে নালিশ করেছেন ধনকড়। এ নিয়ে তৃণমূলও পালটা প্রতিক্রিয়া দিয়েছে। এবার তাঁর উত্তরবঙ্গ সফরও বিশেষ উদ্দেশ্যপ্রণোদিত বলে মত ওয়াকিবহাল মহলের একাংশের। এই মুহূর্তে উত্তরবঙ্গের বিজেপি নেতারা ‘বঙ্গভঙ্গ’ নিয়ে আওয়াজ তুলছেন। এ নিয়ে চাপানউতোর চলছে উত্তরের রাজনৈতিক মহলে। এই পরিস্থিতিতে ধনকড়ের সফর ঠিক কোন সমীকরণে, তা নিয়ে কৌতূহল বাড়ছে।

[আরও পড়ুন: হিন্দুত্বে শান দিতে ‘পশ্চিমবঙ্গ দিবস’ পালন বিজেপির, পালটা কটাক্ষ তৃণমূলের]

Advertisement
Next