shono
Advertisement

BJP Nabanna Abhijan: বিজেপির নবান্ন অভিযানে কলকাতায় যান নিয়ন্ত্রণ, জেনে নিন বন্ধ কোন কোন রাস্তা

বিকেলের পর ধীরে ধীরে স্বাভাবিক হবে যান চলাচল।
Posted: 09:22 PM Sep 12, 2022Updated: 03:26 PM Sep 13, 2022

অর্ণব আইচ ও অরিজিৎ গুপ্ত: বিজেপির নবান্ন অভিযানের (BJP Nabanna Abhijan) জেরে চরম ভোগান্তির মুখে পড়তে পারেন পথচারী ও যাত্রীরা। কারণ, আগামিকাল অর্থাৎ ১৩ সেপ্টেম্বর সকাল আটটা থেকে দ্বিতীয় হুগলি সেতু ও দুপুর বারোটা থেকে হাওড়া ব্রিজে যান নিয়ন্ত্রণ করা হবে। দুই সেতুতেই ফের যান চলাচল করবে বিকেল চারটের পর থেকে। ফলে হাওড়া-কলকাতার মধ্যে যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। নাজেহাল হতে পারেন নিত‌্যযাত্রীরাও।

Advertisement

হাওড়া সিটি পুলিশের তরফে নিত্যযাত্রীদের কলকাতায় যাওয়ার জন্য বা কলকাতা থেকে হাওড়ায় (Howrah) আসার জন্য বালির নিবেদিতা সেতু ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়েছে। তবে নবান্ন অভিযান শুরুর আগে হাওড়ায় যাঁরা ট্রেন ধরতে যাবেন, অথবা কলকাতায় ফিরবেন, কিছু সময়ের জন‌্য হাওড়া ব্রিজ দিয়ে তাঁরা হেঁটে যাতায়াত করতে পারেন।

  • কলকাতায় সাময়িকভাবে বন্ধ থাকবে কলেজ স্ট্রিট, মহাত্মা গান্ধী রোড, স্ট্র‌্যান্ড রোড, হাওড়া ব্রিজ ও দ্বিতীয় হুগলি ব্রিজ।
  • যানবাহন নিয়ন্ত্রণ সকাল ১১টা থেকে বিকেল ৩টে পর্যন্ত নির্মলচন্দ্র স্ট্রিট ও কলেজ স্ট্রিটে। সব গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে লেনিন সরণি, মৌলালি ও এজেসি বোস রোড দিয়ে।
  • দুপুর বারোটা থেকে পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা মহাত্মা গান্ধী রোডে। গাড়ি ঘোরানো হবে এপিসি রোড থেকে এজেসি বোস রোড অথবা শিয়ালদহ ফ্লাইওভার, এমজি রোড, আমহার্স্ট স্ট্রিট, বি বি গাঙ্গুলি স্ট্রিট অথবা দক্ষিণমুখী সেন্ট্রাল অ‌্যাভিনিউ দিয়ে।
  • দুপুর বারোটা থেকে কিংসওয়ে ক্রসিং থেকে স্ট্র‌্যান্ড রোডে যান নিয়ন্ত্রণ। গাড়ি ঘোরানো হবে কিংসওয়ে, রানি রাসমনি অ‌্যাভিনিউ ধরে সেন্ট্রাল অ‌্যাভিনিউ অথবা রেড রোডে।

[আরও পড়ুন: ইডির বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ, হাই কোর্টে মামলা অভিষেকের শ্যালিকা মেনকার]

  • যান নিয়ন্ত্রণ সকাল আটটা থেকে দ্বিতীয় হুগলি সেতুতে। ব‌্যারিকেড আটটি র‌্যাম্পে। গাড়ি ঘোরানো হবে এজেসি বোস রোড, এক্সাইড ক্রসিং, এজেসি বোস রোড হয়ে উত্তরে এপিসি রোড অথবা এজেসি বোস রোড, জওহরলাল নেহরু রোড, সেন্ট্রাল অ‌্যাভিনিউয়ে।
  • দুপুর বারোটা থেকে হাওড়া ব্রিজে যান নিয়ন্ত্রণ।
  • মালবাহী গাড়ি কলকাতায় ভোর চারটে থেকে রাত আটটা পর্যন্ত চলাচল নিষেধ।
  • বিজেপির তরফে হাওড়া ময়দান ও সাঁতরাগাছির মোড়ে নবান্ন অভিযানের জন্য জমায়েত করার সিদ্ধান্ত হয়েছে। কিন্তু হাওড়া ময়দান চত্বরে মঙ্গলাহাট বসায় এখানে বিজেপির নবান্ন অভিযানকে ঘিরে তীব্র যানজটের সম্ভাবনা তৈরি হয়েছে। অশান্তি এড়াতে হাওড়া ময়দান চত্বরে ফুটপাতে বসা হাট ব্যবসায়ীদের ১০টার মধ্যে এলাকা খালি করে দিতে বলা হয়েছে।
  • দাশনগরের হাওড়া-আমতা রোড ও লিলুয়ার বেলগাছিয়ার দিকে বেনারস রোড ছাড়া পুলিশ কমিশনারেট এলাকায় অধিকাংশ রাস্তাই এদিন বন্ধ থাকবে।
  • পুরোপুরি বন্ধ হয়ে যাবে কোনা এক্সপ্রেসওয়ে, জি টি রোড, ফরশোর রোড ও আন্দুল রোড। 

[আরও পড়ুন: কয়লাপাচার কাণ্ড: ফের ইডি দপ্তরে অভিষেকের শ্যালিকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement