shono
Advertisement

Kuntal Ghosh: টাকার উৎস নিয়ে মেলেনি ‘সদুত্তর’, নিয়োগ দুর্নীতি মামলায় ফের জেল হেফাজতে কুন্তল

আগামী ৩০ মার্চ আদালতে তোলা হবে তাঁকে। 
Posted: 07:29 PM Mar 17, 2023Updated: 07:48 PM Mar 17, 2023

অর্ণব আইচ: মিলল না জামিন। ফের জেল হেফাজতে নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তল ঘোষ। আগামী ৩০ মার্চ আদালতে তোলা হবে তাঁকে। এদিকে, কুন্তলের মোট দশটি অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। ইডি’র দাবি, বিপুল টাকার উৎস সম্পর্কে কোনও সদুত্তর দিতে পারছেন না প্রাক্তন যুব তৃণমূল নেতা। 

Advertisement

শুক্রবার বিচারকের কড়া প্রশ্নের মুখে পড়তে হয় কুন্তলের আইনজীবীকে। বিচারক প্রশ্ন করেন, “সাড়ে ৬ কোটি টাকার উৎস কী? আপনার অ্যাকাউন্ট থেকে টাকার লেনদেন হয়েছে, জবাব আপনাকেই দিতে হবে।” পালটা কুন্তলের আইনজীবীর দাবি, “সব সাদা টাকা।” এরপর আবারও কুন্তলের আইনজীবীকে প্রশ্ন ছুঁড়ে দেন। তিনি বলেন, “সাদা টাকা বলে কিছু হয় না। টাকা কোথা থেকে এল সেটা বলতেই হবে। অ্যাকাউন্টে যদি ৫০ হাজার টাকাও আসে, বলতে হবে তার উৎস কী? আপনি ৫ কোটি টাকা নিলেন, ট্যাক্স দিলেন, সেটা সাদা হয়ে গেল?” ইডি’র দাবি, টাকার উৎস সম্পর্কে কোনও সদুত্তর দিতে পারেননি কুন্তল। সে কারণে তাঁর জামিনের বিরোধিতা করে ইডি। দু’পক্ষের সওয়াল জবাব শেষের পর কুন্তলকে ফের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। আগামী ৩০ মার্চ ফের তাঁকে আদালতে হাজিরার নির্দেশ।

[আরও পড়ুন: ‘সংগঠন শক্তিশালী করতে পারিনি’, ক্ষমা চাইলেন সায়নী, মমতার ভর্ৎসনার মুখে একাধিক নেতা]

বিচারপর্বের পর আদালত থেকে বেরনোর সময় সাংবাদিকদের প্রশ্নে মুখ খোলেন কুন্তল। সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেন, “কুন্তল আর কারও যোগ আছে?” তিনি বলেন, “অনেকেই আছে। নাম ইডির কাছে আছে জানতে পারবেন।” দ্বিতীয় প্রশ্ন, “তাপস মণ্ডলের সঙ্গে আরও কেউ জড়িত?” পালটা উত্তর দেন কুন্তল। তিনি বলেন, “অফিসে অনেকেই কাজ করে খুঁজুন।” নিয়োগ দুর্নীতির সঙ্গে টলিউড যোগ নিয়েও ফের মুখ খোলেন কুন্তল। সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেন, “টলিউডের আর কাকে টাকা দিয়েছেন? ” কুন্তলের জবাব, “আমরা প্রযোজনা সংস্থার হয়ে যাঁরা কাজ করেছে তাদের পারিশ্রমিক দিয়েছি।” সূত্রের খবর, আরও ৭-৮ জন টলিউড অভিনেতাকে তলব করতে চলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এদিকে, নিয়োগ দুর্নীতিতে ধৃত শান্তনু বন্দ্যোপাধ্যায়েরও ২৫টি অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। যাতে রয়েছে প্রায় দেড় কোটি বেশির টাকা। ফ্রিজ হওয়া অ্যাকাউন্টগুলি শান্তনু, তাঁর স্ত্রী এবং তাঁদের সংস্থার। ইডি সূত্রে খবর, জেরায় শান্তনুর দাবি কয়েকজন প্রভাবশালীর নির্দেশ মোতাবেক কাজ করেছেন তিনি।

[আরও পড়ুন: বাড়ছে DA আন্দোলনের ঝাঁজ, এবার ডিজিটাল অসহযোগিতার পথে সরকারি কর্মীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement