shono
Advertisement

Kuntal Ghosh: অভিষেকের প্রশংসা কুন্তলের, কী বললেন নিয়োগ দুর্নীতিতে ধৃত বহিষ্কৃত যুবনেতা?

এদিন কুন্তল-সহ তিনজনকে পেশ করা হয় আলিপুর আদালতে।
Posted: 12:51 PM May 12, 2023Updated: 02:15 PM May 12, 2023

অর্ণব আইচ: ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম শোনা গেল শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তল ঘোষ (Kuntal Ghosh)। তবে এবার কোনও কেলেঙ্কারিতে নাম জড়ানো নয়। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের প্রশংসা করলেন কুন্তল। নতুন কর্মসূচি ‘তৃণমূলে নবজোয়ার’ নিয়ে জেলায় জেলায় ঘুরছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তা নিয়ে কুন্তলকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ”ভারতের যুবরাজের যাত্রায় জনজোয়ার।” শুক্রবার নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষ, নীলাদ্রি ঘোষ ও তাপস মণ্ডলকে তোলা হয় আলিপুর আদালতে। 

Advertisement

উল্লেখ্য, এর আগে আদালত চত্বরেই নিয়োগ দুর্নীতিতে অভিষেকের নাম জড়িয়েছিলেন কুন্তল ঘোষ। অভিযোগের সুরে বলেছিলেন, তাঁকে জেরার সময়ে সিবিআই অভিষেকের নাম বলতে চাপ দিচ্ছে।  এই মর্মে বিচারপতিকে চিঠিও লেখেন কুন্তল। সেই মামলার জল গড়ায় বহু দূর। চিঠির পরিপ্রেক্ষিতে  হাই কোর্টের (Calcutta HC) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে সরানোর নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। তারপর তা বিচারপতি অমৃতা সিনহার এজলাসে বিচারাধীন।  তাতে সোমবার পর্যন্ত কোনও স্বস্তি মেলেনি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। চাইলেই সিবিআই তাঁকে জেরা করতে পারে। 

[আরও পড়ুন: কুন্তলের চিঠি মামলা: হাই কোর্টে রক্ষাকবচ মিলল না অভিষেক বন্দ্যোপাধ্যায়ের]

এরই মধ্যে কুন্তল ঘোষ শুক্রবার আলিপুর আদালতে যাওয়ার সময়ে ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানালেন, ”দেশের যুবরাজের যাত্রায় জনজোয়ার।” অর্থাৎ তাঁর কথায় স্পষ্ট অভিষেকের প্রশংসা। এদিন জেল হেফাজতের মেয়াদ শেষে কুন্তল ঘোষের পাশাপাশি তাপস মণ্ডল ও নীলাদ্রি ঘোষকেও আলিপুর আদালতে পেশ করা হয়। এঁরা সকলেই শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় কোনও না কোনওভাবে জড়িত সন্দেহে গ্রেপ্তার হয়েছেন কেন্দ্রীয় তদন্তকারীদের হাতে।

[আরও পড়ুন: কংগ্রেস নাকি বিজেপি, কর্ণাটক ত্রিশঙ্কু হলে কাকে সমর্থন? সিদ্ধান্ত নিয়ে ফেলল কুমারস্বামীর দল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement