মেট্রো স্টেশন থেকে কয়েক লক্ষ টাকার মোবাইল চুরি, ভিনরাজ্যে গ্রেপ্তার ‘গুণধর’

05:20 PM Dec 08, 2023 |
Advertisement

অর্ণব আইচ: দুঃসাহসিক চুরি! মেট্রো স্টেশনে মোবাইলের (Mobile Phones) দোকান থেকে কয়েক লক্ষ টাকার মোবাইল ফোন চুরি করে বাংলাদেশে পাচারের ছক কষেছিল চোর। কিন্তু পুলিশি তৎপরতায় সবই বানচাল হয়ে গেল। উত্তরপ্রদেশের (Uttar Pradesh)আলিগড় থেকে নিউ মার্কেট থানার পুলিশ ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। তার বাড়ি থেকে উদ্ধার হয়েছে প্রচুর মোবাইল ফোন। ট্রানজিট রিমান্ডে তাকে নিয়ে আসা হয় কলকাতায়। মোবাইল চুরি ও পাচারের এহেন ছক দেখে চোখ কপালে দুঁদে পুলিশ কর্তাদের।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মেট্রো স্টেশনে যাত্রী সেজেই ঢুকত ধৃত ব্যক্তি। এসপ্ল্যানেড (Esplanade) মেট্রো স্টেশন চত্বরে একটি মোবাইল ফোনের দোকান আছে। সেখানে যথেষ্ট দামি দামি মোবাইল ফোন রয়েছে। আচমকাই দোকান মালিকের নজরে পড়ে, প্রচুর মোবাইল ফোন নেই। বুঝতে পারেন, একে একে অনেক ফোনই চুরি হয়েছে। নিউ মার্কেট থানায় অভিযোগ দায়ের হয়। প্রশ্ন ওঠে, মেট্রো স্টেশন চত্বর, যেখানে নিরাপত্তা আরও বেশি, সেখানে এমন চুরির ঘটনা ঘটে কীভাবে?

[আরও পড়ুন: ট্রেনেই আইবুড়োভাত, আর্শীবাদের পর মাছ-মিষ্টিতে ভূরিভোজ, ভাইরাল ভিডিও]

নিউ মার্কেট থানার পুলিশ তদন্তে নামে। এসপ্ল্যানেড মেট্রো স্টেশনের সিসিটিভি ফুটেজ থেকে সন্দেহজনক ব্যক্তিকে চিহ্নিত করা হয়। দেখা যায়, রোজ যাত্রী সেজে মেট্রো স্টেশনে ঢুকত সে। এর পর স্টেশন বন্ধ হয়ে গেলেও কোনওভাবে সে গা ঢাকা দিয়ে রয়ে যেত সেখানেই। এর পর শুনশান মেট্রো স্টেশনে শুরু হত তার ‘অপারেশন’। ওই মোবাইলের দোকান থেকে দামী দামী ফোন সে ছিনিয়ে নেয়। খোয়া যাওয়া মোবাইল খুঁজে পেতে মোবাইল ট্র্যাকারের সাহায্য নেয় পুলিশ। সেই সূত্র ধরে জানা যায়, মোবাইল হাতিয়ে সে উত্তরপ্রদেশের আলিগড়ে পালিয়ে গিয়েছিল। সেখানকার পুলিশের সাহায্য নিয়ে তাকে আলিগড় থেকে গ্রেপ্তার করে নিউ মার্কেট থানার পুলিশ। তার বাড়ি থেকে বেশ কয়েকটি মোবাইল ফোন উদ্ধার হয়েছে। যার বাজারমূল্য কয়েক লক্ষ টাকা। এই সব ফোন বাংলাদেশে পাচারের ছক ছিল ওই ব্যক্তির। কিন্তু পুলিশের তৎপরতায় সেই কাজ আর হল না। উলটে এখন ঠিকানা শ্রীঘরে।

[আরও পড়ুন: ‘এমন অ্যানিম্যাল কি সমাজে নেই?’ বিতর্কে মুখ খুললেন ববি দেওল]

Advertisement
Next