shono
Advertisement

MBBS ভর্তি মামলা: স্থগিতাদেশের মৌখিক নির্দেশ অগ্রাহ্য, FIR-এর নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

সিবিআই তদন্তের নির্দেশ বিচারপতির।
Posted: 03:51 PM Jan 24, 2024Updated: 05:53 PM Jan 24, 2024

গোবিন্দ রায়: মেডিক্যাল কলেজে ভর্তি মামলা(MBBS Admission) নিয়ে সরগরম কলকাতা হাই কোর্ট। বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চের মৌখিক স্থগিতাদেশের নির্দেশ অগ্রাহ্য। সিবিআইকে এফআইআরের নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। আগামী বৃহস্পতিবার ডিভিশন বেঞ্চে এই মামলার পরবর্তী শুনানি।

Advertisement

সংরক্ষিত আসনে অসংরক্ষিত পড়ুয়া ভর্তির অভিযোগে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন এক ছাত্রী। এই মামলার তদন্তভার সিআইডিকে দেওয়া হয়। বুধবার এই মামলার শুনানিতে সিআইডির ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সিবিআই তদন্তের নির্দেশ দেন তিনি। এই মামলার শুনানি চলাকালীন এদিন অ্যাডভোকেট জেনারেলকে কার্যত থামিয়ে দিয়ে বিচারপতি গঙ্গোপাধ্যায় সন্দেশখালির ‘ফেরার’ তৃণমূল নেতা শেখ শাহজাহানের প্রসঙ্গ তোলেন। বলেন, “শাহজাহানকে আপনাদের পুলিশকে গ্রেপ্তার করতে পেরেছেন? এই রাজ্য কয়েকজন দুর্নীতিগ্রস্তদের আখড়ায় পরিণত হয়েছে। এত সব কিছুর পরে পুলিশের কোনও সদর্থক ভূমিকা চোখে পড়ছে না। রাজ্যের পুলিশ কর্তৃপক্ষের উপর কীভাবে আস্থা রাখা যায়?”

[আরও পড়ুন: বন্দে ভারতের পর শতাব্দী, এবার হাওড়া NJP-গামী ট্রেন লক্ষ্য করে পাথর! আতঙ্কে যাত্রীরা]

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় রাজ্য। বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ রাজ্যের মৌখিক আবেদনে নির্দেশে স্থগিতাদেশ দেয়। সে কথা বিচারপতি গঙ্গোপাধ্যায় জানান আইনজীবী। বিচারপতি মামলার লাইভ স্ট্রিমিং অথবা স্থগিতাদেশের কপি দেখাতে বলেন। লিখিত স্থগিতাদেশের কপি দেখাতে পারেননি আইনজীবী। কোনও মামলার কপি দেখাতে না পারলে কি তা গ্রহণযোগ্য, পালটা প্রশ্ন তোলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এর পরই সিবিআইকে বিচারপতির নির্দেশ, “সমস্ত নথি নিয়ে এখনই এফআইআর করুন।” আগামিকাল মামলার পরবর্তী শুনানি।

[আরও পড়ুন: অশুচি মিলনে বাড়ছে জরায়ুমুখের ক্যানসার? কীভাবে হবে রক্ষা? জানালেন বিশেষজ্ঞ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement