shono
Advertisement

Abhijit Ganguly: ‘বেআইনি হলে আমার বাড়িও বুলডোজার দিয়ে ভেঙে দিন’, বিস্ফোরক বিচারপতি গঙ্গোপাধ্যায়

লিলুয়ার বেআইনি নির্মাণ মামলায় বিস্ফোরক বিচারপতি।
Posted: 03:07 PM Nov 23, 2023Updated: 05:50 PM Nov 23, 2023

গোবিন্দ রায়: শিক্ষক নিয়োগ দুর্নীতির পর বেআইনি নির্মাণ মামলায় বিস্ফোরক কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। লিলুয়ার এক বেআইনি নির্মাণ মামলার শুনানিতে তিনি বলেন, “আমার নিজের বাড়িও বেআইনিভাবে তৈরি হলে বুলডোজার দিয়ে ভেঙে দিতে হবে।”  আজই বিকেল সাড়ে তিনটের মধ্যে এজলাসে লিলুয়া থানার ওসি এবং প্রোমোটর পার্থ ঘোষকে হাজিরার নির্দেশ বিচারপতির।

Advertisement

লিলুয়ায় একটি বেআইনি নির্মাণ ভেঙে দেওয়ার দাবি জানিয়ে মামলা দায়ের করেন সন্ধ্যা ঘোষ নামে এক মহিলা। সিঙ্গল বেঞ্চ ওই বেআইনি নির্মান ভেঙে দেওয়ার নির্দেশ দেয়। বিচারপতি রাই চট্টোপাধ্যায় ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চও ওই রায় বহাল রাখে। গত ৪ সেপ্টেম্বর বালি পুরসভার তরফে বেআইনি নির্মাণ ভাঙতে যাওয়া হয়। তবে বেআইনি নির্মাণ ভাঙা সম্ভব হয়নি। পুলিশের সাহায্য ছাড়া তা সম্ভব নয় বলেই জানিয়ে দেয় পুরসভা।

[আরও পড়ুন: ট্রেনের ফাঁকা সিটে পা তুলে বসাই কাল! সহযাত্রীর মারে পা ভাঙল যুবকের, ফাটল মাথাও]

বেআইনি নির্মাণ সংক্রান্ত মামলায় বেআইনি নির্মাণ নিয়ে সরব হন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর পর্যবেক্ষণ, “একটাও বেআইনি নির্মাণ কোথাও থাকবে না। হাওড়ায় আমার নিজের বাড়ি আছে সেটাও যদি বেআইনি হয় তাহলে তা বুলডোজার দিয়ে ভেঙে দিতে হবে।” এই মামলায় প্রোমোটর পার্থ ঘোষকে এজলাসে হাজিরার নির্দেশ বিচারপতির। “তাঁকে কোথাও না পাওয়া গেলে, নেতাজি ইন্ডোরে পাওয়া যাবে”, বলেও মন্তব্য বিচারপতির। কেন বেআইনি নির্মাণ ভাঙার কাজে পুরসভা সাহায্য করছে না পুলিশকে, সে জবাব চাইতে ওসিকেও তলব করা হয়েছে।

[আরও পড়ুন: ‘বঞ্চিত’দের কাছে টানলেন মমতা, লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে আসরে তৃণমূল নেত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement