shono
Advertisement

পুজোর আগে ফের সুখবর, চলতি সপ্তাহ থেকে বাড়ছে মেট্রোর সংখ্যা

জেনে নিন প্রথম ও শেষ মেট্রোর সময়।
Posted: 04:04 PM Sep 13, 2021Updated: 05:22 PM Sep 13, 2021

নব্যেন্দু হাজরা: সামনেই পুজো (Durga Puja 2021)। হাতে আর এক মাসও বাকি নেই। স্বাভাবিকভাবেই অনেকেই শুরু করেছেন কেনাকাটা। এদিকে করোনা পরিস্থিতিতে ভিড় এড়ানোটাই লক্ষ্য। সেই কথা চিন্তা করে ফের মেট্রোর সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। বুধবার অর্থাৎ ১৫ সেপ্টেম্বর থেকে দিনে ২৫৬ টি করে মেট্রো চলবে বলে জানালো কর্তৃপক্ষ। 

Advertisement

বুধবার কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, বুধবার থেকে অতিরিক্ত ১০টি মেট্রো চালানো হবে। বর্তমানে সোম থেকে শুক্র চলছে ২৪৬ টি মেট্রো। ১৫ সেপ্টেম্বর থেকে আপ ও ডাউন লাইনে চলবে ২৫৬টি মেট্রো। তবে পরিবর্তন করা হয়নি দিনের শুরু ও শেষ মেট্রোর সময়। পূর্বের মতোই সকাল ৭ টা বেজে ৩০ মিনিটে দক্ষিণেশ্বর, দমদম ও কবি সুভাষ থেকে মিলবে পরিষেবা। দমদম ও  কবি সুভাষ থেকে শেষ মেট্রো মিলবে রাত ৯ টা বেজে ৩০ মিনিটে। কবি সুভাষগামী শেষ মেট্রো দক্ষিণেশ্বর স্টেশন ছাড়বে রাত ৯ টা বেজে ১৮ মিনিটে।

[আরও পড়ুন: লক্ষ্য জনসংযোগ বৃদ্ধি, মোদির জন্মদিনকে সামনে রেখে বিশেষ কর্মসূচি রাজ্য বিজেপির]

শেষ ও শুরুর সময় না বাড়িয়ে পুজোর ভিড়ের কথা মাথায় রেখে সময়ের ব্যবধান কমানোর সিদ্ধান্ত নিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। সোমবার মেট্রোর তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, আগামী শুক্রবার থেকে সকাল ও সন্ধের ব্যস্ত সময়ে ৫ মিনিটের ব্যবধানে চলবে মেট্রো। সকালে ৯ টা থেকে ১০.৩০ পর্যন্ত আপ লাইনে পাঁচ মিনিট অন্তর পাবেন মেট্রো।

ডাউন লাইনে সকাল ৯ টা থেকে ১০ টা ও সাড়ে ১০টা থেকে এগারোটা পর্যন্ত ৫ মিনিট ব্যবধানে চালানো হবে মেট্রো। আপ লাইনে বিকেল ৫ টা থেকে সাড়ে ৬ টা পর্যন্ত ও ডাউনে  ৫ টা থেকে ৬ টা ও সাড়ে ৬ টা থেকে ৭ টা পর্যন্ত চলবে মেট্রো।   

[আরও পড়ুন:Partha Chatterjee: শিল্পভবনে CBI আধিকারিকরা, ২ ঘণ্টা ধরে পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement