shono
Advertisement
Cyber fraud

পাটুলির উদ্ধার হওয়া ব্যবসায়ী নিজেই সাইবার জালিয়াত! সরবরাহ করতেন ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর

তদন্তে চক্ষু চড়ক গাছ পুলিশকর্তাদের।
Published By: Subhankar PatraPosted: 10:06 PM Jul 18, 2024Updated: 11:56 PM Jul 18, 2024

অর্ণব আইচ ও নিরুফা খাতুন: দিনকয়েক আগে পাটুলির এক ব্যবসায়ীকে অপহরণ করে একদল দুষ্কৃতী। বুধবার নয়ড়া থেকে তাঁকে উদ্ধারও করে পুলিশ। সেই ঘটনার তদন্তে নেমে চক্ষু চড়ক গাছ পুলিশকর্তাদের! তাঁরা জানতে পেরেছেন পাটুলির ব‌্যবসায়ী সত্যেন্দ্র কুমার সাইবার জালিয়াতি চক্রের সদস্য। সেই দলের সদস্যরাই তাঁকে অপহরণ করে। 

Advertisement

পুলিশ সূত্রে খবর, সত্যেন্দ্র প্রতারকদের কাছে মিউল ব‌্যাঙ্ক অ‌্যাকাউন্ট (কোনও ব্যক্তির ব্য়াঙ্ক অ্যাকাউন্ট যখন প্রতারকরা ব্যবহার করেন সেটাই মিউল অ‌্যাকাউন্ট) নম্বর সরবরাহ করতেন। তদন্তে উঠে এসেছে এই কাজের জন‌্য ওই চক্রীরা তাঁকে মোটা টাকা দিত। কিন্তু টাকা নেওয়ার পর দাবি মত ব‌্যাঙ্ক অ‌্যাকাউন্ট নম্বর সরবরাহ করতে না পারায় চক্রের সদস্যরাই তাঁকে অপহরণ করে। আরও জানা গিয়েছে আগে দু'বার কলকাতা পুলিশ হাতে গ্রেপ্তার হয়েছিলেন পাটুলির ওই ব্যবসায়ী।

[আরও পড়ুন: রেললাইন থেকে পুরুলিয়ার বিজেপি নেতার দেহ উদ্ধার, ট্রেন থেকে পড়ে মৃত্যু?]

পুলিশ সূত্রে খবর, দুস্থ লোকজনদের টার্গেট করে যৎসামান‌্য টাকার বিনিময়ে তাঁদের ব‌্যাঙ্ক অ‌্যাকাউন্ট ভাড়া নিয়ে প্রতারকদের সরবারহ করতেন সত্যেন্দ্র।এই কাজে মোটা টাকা পেতেন তিনি। ইতিমধ্যেই মিউল ব‌্যাঙ্ক অ‌্যাকাউন্ট সরবরাহ করার জন্য প্রতারকদের থেকে  পাঁচ লক্ষ টাকা নিয়েছিলেন ওই ব‌্যবসায়ী। কিন্তু তাদের চাহিদা মত ব‌্যাঙ্ক অ‌্যাকাউন্ট নম্বর সরবরাহ করতে পারেননি। টাকাও ফেরত দিচ্ছিলেন না। সেই টাকা আদাই করতেই ব‌্যবসায়ীকে অপহরণ করা হয়।

পাটুলিতে একটি ক‌্যাফে রয়েছে সত্যেন্দ্রের। গত শুক্রবার তাঁকে অপহরণ করা হয়। তাঁর স্ত্রীর কাছে অজানা ফোন করে ১০ লক্ষ টাকা মুক্তিপণ চান অপহরণকারীরা। মুক্তিপণের ফোন পেয়ে পুলিশের দ্বারস্থ হন তিনি। ওই ফোন নম্বরের সূত্রে ধরে নয়ডায় পাড়ি দেন তদন্তকারীরা। সেখান থেকেই উদ্ধার করা হয় তাঁকে। ঘটনায় ছয়জনকে গ্রেপ্তার করে পুলিশ।

[আরও পড়ুন: কুলতলির সাদ্দাম ‘সমাজসেবী’, আদালতে জোর সওয়াল ‘টানেল ম্যানে’র আইনজীবীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দিনকয়েক আগে অপহৃত হন পাটুলির এক ব্যবসায়ী। বুধবার নয়ড়া থেকে তাঁকে উদ্ধার করে পুলিশ।
  • সেই ঘটনার তদন্তে নেমে চক্ষু চড়ক গাছ কর্তাদের!
  • তাঁরা জানতে পেরেছেন পাটুলির ব‌্যবসায়ী সত্যেন্দ্র কুমার সাইবার জালিয়াতি চক্রের সদস্য। সেই সদস্যরাই তাঁকে অপহরণ করে। 
Advertisement