shono
Advertisement

তাঁর নামে সম্পত্তির মালিক পার্থই, প্রাক্তন শিক্ষামন্ত্রীকে ‘ফাঁসালেন’ জামাই

আরও বিপাকে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এবার তাঁর বিরুদ্ধে তাঁরই জামাইয়ের বয়ানকে হাতিয়ার করছে আয়কর দপ্তর। বয়ানে প্রাক্তন শিক্ষামন্ত্রীর জামাই কল্যাণ ভট্টাচার্য দাবি করেছেন, প্রভাব খাটিয়ে তাঁর নামেও বেনামী সম্পত্তি কিনেছিলের শ্বশুর পার্থ চট্টোপাধ্যায়। এই সম্পত্তির সঙ্গে তাঁর কোনও যোগ নেই।
Posted: 10:52 AM Jan 11, 2024Updated: 03:36 PM Jan 11, 2024

অর্ণব আইচ: আরও বিপাকে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। এবার তাঁর বিরুদ্ধে তাঁরই জামাইয়ের বয়ানকে হাতিয়ার করছে আয়কর দপ্তর। বয়ানে প্রাক্তন শিক্ষামন্ত্রীর জামাই কল্যাণ ভট্টাচার্য দাবি করেছেন, প্রভাব খাটিয়ে তাঁর নামেও বেনামী সম্পত্তি কিনেছিলের শ্বশুর পার্থ চট্টোপাধ্যায়। এই সম্পত্তির সঙ্গে তাঁর কোনও যোগ নেই। স্বাভাবিকভাবেই কল্যাণের এহেন বয়ানে আরও আইনি প্যাঁচে জড়ালেন পার্থ, মনে করছে ওয়াকিবহাল মহল।

Advertisement

শিক্ষা দুর্নীতিতে জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়ের আয় বহির্ভূত ও বেনামি সম্পত্তি নিয়ে তদন্ত করছে আয়কর দপ্তর। সেই সূত্রে তাঁর জামাই কল্যাণ ভট্টাচার্যকে তলব করা হয়। দিন কয়েক আগে আমেরিকা থেকে কলকাতায় এসে বয়ান রেকর্ড করেন পার্থর জামাই। আর সেই বয়ানই আরও বিপাকে ফেলল প্রাক্তন শিক্ষামন্ত্রীকে! ঠিক কী বলেছেন পার্থর জামাই।

[আরও পড়ুন: ‘কেউ কারও বিরুদ্ধে প্রকাশ্যে বললে ছেঁটে ফেলা হবে’, অভিষেককে পাশে নিয়ে বার্তা মমতার]

আয়কর দপ্তর সূত্রে খবর, নিজের নামে-বেনামে থাকা সম্পত্তির সঙ্গে কোনও যোগসূত্র নেই পার্থ চট্টোপাধ্যায়ের জামাই কল্যাণের। সবই সম্পত্তির বকলমে মালিক তৃণমূলের প্রাক্তন মহাসচিব। এমনই বয়ান দিয়েছেন কল্যাণ ভট্টাচার্য। তিনি দাবি করেছেন, শ্বশুর পার্থ চট্টোপাধ্যায় নিজের প্রভাব খাটিয়ে যা বলেছেন তাই তাঁরা শুনেছেন। আসলে সবকিছুর মালিক শ্বশুরই।

জানা গিয়েছে, আয়কর দপ্তরের তদন্তে পাটুলির এলাকায় পার্থর একটি নতুন জমির হদিশ মিলেছে। এ ছাড়াও জামাই কল্যাণ ভট্টাচার্যের নামে জেলায় ট্রাস্টি ও আরও কিছু সম্পত্তির হদিশ পেয়েছিল ইডি। উল্লেখ্য ইতিমধ্যে অর্পিতা মুখোপাধ্যায়ের জামাইবাবু কল্যাণ ধর, পার্থর জামাই -সহ বেশ কয়েকজনের বয়ান রেকর্ড করেছে আয়কর দপ্তর। পরবর্তীকালে জেলে গিয়ে পার্থর বয়ান রেকর্ড করতে চায় তারা।

[আরও পড়ুন: মমতার নির্দেশে পদ হারালেন কেশিয়াড়ির ব্লক সভাপতি, বাড়তি দায়িত্ব মানস ভুঁইয়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement