shono
Advertisement

‘এক পয়সা নিয়ে থাকলে ইস্তফা দেব’, ইডির ম্যারাথন তল্লাশির পর চ্যালেঞ্জ সুজিতের

'আয়নায় নিজের মুখ দেখুক', প্রায় ১৪ ঘণ্টা ইডির জিজ্ঞাসাবাদের পর শুভেন্দুকে তোপ সুজিত বসুর।
Posted: 09:32 PM Jan 12, 2024Updated: 09:43 PM Jan 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় ১৪ ঘণ্টার ম্যারাথন তল্লাশি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের। রাত ৯টার খানিক আগে দমকল মন্ত্রী সুজিত বসুর বাড়ি থেকে বেরিয়ে যান ইডির আধিকারিকরা। আর তারপরই সাংবাদিক সম্মেলন ডেকে বিজেপিকে একহাত নিলেন সুজিত। চ্যালেঞ্জ ছুড়ে বলে দেন, ‘এক পয়সা নিয়ে থাকলে মুখ্যমন্ত্রীর কাছে গিয়ে ইস্তফা দিয়ে আসব।’ সেই সঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকেও তোপ দাগেন তিনি।

Advertisement

পুর নিয়োগ দুর্নীতি সংক্রান্ত প্রশ্ন নিয়ে শুক্রবার সাতসকালে সুজিত বসুর (Sujit Bose) বাড়িতে পৌঁছে গিয়েছিলেন ইডি আধিকারিকরা। আর দমকল মন্ত্রীর বাড়িতে তল্লাশি শুরু হতেই আক্রমণ শানান শুভেন্দু। বলে দেন, ‘জেলে যাওয়ার জন্য তৈরি থাকুন। শীতের পোশাক সঙ্গে নিয়ে রাখুন।’ তারই প্রেক্ষিতে এদিন সুজিত বলে দেন, “শুনতে পাচ্ছিলাম অনেকে অনেক কথা বলছে। একজন শীতের পোশাক তৈরি রাখতে বলেছে। শীতের পোশাক নেব। তবে গঙ্গাসাগরের জন্য। তারপর তো ফিরছি।” এরপরই যোগ করেন, “সবাইকে চোর বলছে। আয়নায় নিজের মুখ দেখুক। কতদিন আর বিজেপি ওকে গার্ড করবে। তোমার পরিবারের দিকে দেখো। আমাদের দলের থেকে সব সুযোগ নিয়েছ। তোমার মতো চোরকে বিজেপিও স্থান দেবে না।”

[আরও পড়ুন: ফের জঙ্গি হামলা কাশ্মীরে, পুঞ্চে জেহাদিদের ফাঁদে সেনার কনভয়!]

এখানেই থামেননি তিনি। ‘রোল বিক্রি করা’র মন্তব্য নিয়ে বিজেপি নেতার পালটা দিতে ছাড়েননি সুজিত বসু। বলেন, “হ্যাঁ, বিক্রি করতাম। কিন্তু কারও পকেট কাটতাম না। চুরি করতাম না। আগেই বলেছি, পুর নিয়োগ দুর্নীতির সঙ্গে আমার কোনও যোগ নেই। এক পয়সা নিয়ে থাকলে মুখ্যমন্ত্রীর কাছে গিয়ে ইস্তফা দিয়ে আসব।” কেন্দ্রীয় এজেন্সিকে দোষারোপ না করে রাজ্যজুড়ে তল্লাশির জন্য বিজেপিকেই কাঠগড়ায় তুলেছেন তিনি।

তবে এর জবাব যে তৃণমূল কংগ্রেস রাজনৈতিকভাবেই দেবে, তাও স্পষ্ট করে দিয়েছেন দমকল মন্ত্রী। বলেন, “দিদি (মুখ্যমন্ত্রী) যেভাবে বলবে, বাংলার মানুষের কাছে পৌঁছবে।”

[আরও পড়ুন: প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলা: অতিরিক্ত চার্জশিট পেশ সিবিআইয়ের, নাম OMR সংস্থার দুই প্রধানের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement