shono
Advertisement

শুভেন্দুর নিশানায় I-PAC-এর দুর্নীতি! ‘চোরের মায়ের বড় গলা’, পালটা দিলেন কুণাল

সরাসরি মুখ্যমন্ত্রীর যুক্ত থাকার অভিযোগ তুলেছেন বিরোধী দলনেতা।
Posted: 06:45 PM Jul 28, 2023Updated: 07:20 PM Jul 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার দুর্নীতি ইস্যুতে সরাসরি মুখ্যমন্ত্রীর যোগ নিয়ে অভিযোগ তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। শুক্রবার বিধানসভার বাইরে দীর্ঘ সাংবাদিক বৈঠকে তাঁর নিশানায় প্রশান্ত কিশোরের সংস্থা আই প্যাক (I-PAC)। নিয়ম বহির্ভূতভাবে এই সংস্থাকে সরকারি টেন্ডার পাইয়ে দেওয়ার অভিযোগ তুললেন তিনি। প্রমাণ হিসেবে নথিও সামনে আনলেন। যদিও তাঁর এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলে উল্লেখ করে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের শ্লেষ, ”চোরের মায়ের বড় গলা।”

Advertisement

পঞ্চায়েত নির্বাচনের আগে ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ নামে একটি হেল্পলাইন নম্বর চালু করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে ফোন করে সরাসরি তাঁর দপ্তরে অভিযোগ জানানো যেত। আর এদিন শুভেন্দুর নিশানায় সেই গ্রিভান্স সেলই (Grievance Cell)। শুভেন্দুর অভিযোগ, নিয়ম বহির্ভূতভাবে দিল্লির একটি সংস্থাকে টেন্ডার পাইয়ে দেওয়ার জন্য চাপ দেওয়া হয়েছে। তিনি বলেন, ”গ্রিভান্স সেলের পরিকাঠামো তৈরির জন্য তথ্য ও প্রযুক্তি দপ্তরকে দায়িত্ব দেওয়া হয়। কয়েকটি সংস্থা টেন্ডার প্রক্রিয়া অংশগ্রহণ করে। দিল্লির একটি সংস্থায় নিয়মমাফিক টেন্ডার পায়। কিন্তু পছন্দের সংস্থা না হওয়ায় স্বরাষ্ট্র দপ্তরের তরফে টেন্ডার বাতিল করতে বলা হয়। কিন্তু তথ্য ও প্রযুক্তি দপ্তরের আধিকারিকরা তা করতে রাজি ছিলেন না। কিন্তু পরবর্তী সময় স্বরাষ্ট্রদপ্তর WBTL-কে দায়িত্ব দেয়। তার মাধ্যমে আই প্যাক নামের ঘনিষ্ঠ সংস্থা দায়িত্ব পায়। আমার ধারণা, এই ঘটনা সঙ্গে সরাসরি মুখ্যমন্ত্রী যুক্ত।” এসব তিনি নথি-সহ রাজ্যপালকে ই-মেল করেছেন বলেও জানান।

[আরও পড়ুন: স্তনের উপর টেলিফোন! নতুন ফ্যাশনে ফের ভাইরাল উরফি]

তাঁর দীর্ঘ সাংবাদিক বৈঠকের পর পালটা সাংবাদিকদের মুখোমুখি হন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। এ প্রসঙ্গে সরাসরি শুভেন্দুর উদ্দেশে তাঁর পালটা কটাক্ষ, ”চোরের মায়ের আবার বড় গলা। যত সব চোর, জোচ্চোর, ডাকাত, সিবিআইয়ের এফআইআরে নাম থাকা লোক আবার অন্যের দুর্নীতি নিয়ে কথা বলছে! উনি যদি রাজ্যপালকে মেল করেন, তাহলে আমিও কাঁথি পুরসভার দুর্নীতি নানা তথ্য-প্রমাণ রাজ্যপালকে পাঠাই।”

[আরও পড়ুন: ‘ক্রিকেটার’ নয়, শুধুই ‘ইন্ডিয়ান’! অবসর নিচ্ছেন? ভুবনেশ্বরের আপডেটে উসকে গেল জল্পনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement