shono
Advertisement

মমতাকে নিয়ে ‘ঘৃণা ভাষণ’শুভেন্দুর, ‘বিচারপতি মান্থা কি দেখতে পাচ্ছেন না?’, প্রশ্ন কুণালের

'ভেজাল হিন্দু'র জবাবে 'হেট স্পিচে'র অভিযোগ তৃণমূলের।
Posted: 05:02 PM Jan 12, 2023Updated: 05:40 PM Jan 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ‘হিন্দুত্ব’কে ইস্যু করে তৃণমূলকে (TMC) বিঁধতে গিয়ে পালটা আক্রমণের মুখে পড়লেন রাজ্যের বিরোধী দলনেতা। উলুবেড়িয়ার সভায় তিনি মুখ্যমন্ত্রীকে ‘ভেজাল হিন্দু’ বলে কটাক্ষ করেছিলেন। তারই জবাব দিতে গিয়ে তৃণমূলের মুখপাত্র তথা রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের (Kunal Ghosh) কড়া প্রতিক্রিয়া, এহেন মন্তব্য ‘ঘৃণা ভাষণে’র আওতায় পড়ে। এরপর তিনি বিচারপতি মান্থার উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দেন, ”বিচারপতি মান্থা কি এসব দেখতে পাচ্ছেন না? এই সময়ে চোখে সানগ্লাস পড়ে থাকবেন, সেটা হবে না।”

Advertisement

বৃহস্পতিবার স্বামী বিবেকানন্দের (Swami Vivekananda) জন্মদিন তথা যুবদিবস উপলক্ষে হাওড়ার শ্যামপুরে দেওড়া এলাকায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল। সেখানে উপস্থিত ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। অনুষ্ঠানের পর তিনি সাংবাদিকদের মুখোমুখি হন। সেখানে গঙ্গা আরতির প্রসঙ্গে প্রশ্ন করা হলে, শুভেন্দুর জবাব, ”মমতা তো ভেজাল হিন্দু। কেউ বিশ্বাস করে না। বন্দে ভারত উদ্বোধনের দিন তিনি যেভাবে ‘জয় শ্রীরাম’ স্লোগানের জবাবে কুৎসিত অঙ্গভঙ্গি করেন, যেভাবে রামচন্দ্রকে অপমান করেন, তাতে উনি প্রকৃত হিন্দু হতে পারেন না।”

[আরও পড়ুন: বিশ বাঁও জলে ‘এক ব্যক্তি এক পদ’ নীতি, সংসদের দুই কক্ষে কংগ্রেসের দলনেতা খাড়গে-অধীর]

এই নিয়ে কড়া প্রতিক্রিয়া দিল তৃণমূল। দলের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh) একে ‘ঘৃণা ভাষণ’ বলে চিহ্নিত করেছেন। তাঁর বক্তব্য, ”এটা হেট স্পিচের মধ্যে পড়ে৷ এটা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের মধ্যে পড়ে। আমি রাজাশেখর মান্থাকে অনুরোধ করব, আপনি স্বতঃপ্রণোদিত ব্যবস্থা নিন। এটা হেট স্পিচের মধ্যে পড়ে। আপনার চেয়ার থেকে দোষ হিসাবে বিবেচনা করে ব্যবস্থা নিন। আমরা হিন্দু-মুসলমান করি না। ব্রাক্ষ্মণ পরিবারের মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘ভেজাল হিন্দু’ বলবে। এই সময় বিচার ব্যবস্থা নীরব থাকবে?”

[আরও পড়ুন: ‘বিবেকানন্দের নবরূপ আজকের নরেন্দ্র মোদি’, বিতর্কিত মন্তব্য সৌমিত্র খাঁ’র, জবাব তৃণমূলের]

মঙ্গলবার বাবুঘাটে গঙ্গা আরতি নিয়ে পুলিশ-বিজেপি সংঘাত তুঙ্গে ওঠে। সমস্যা এড়াতে বাবুঘাট চত্বর মুড়ে ফেলা হয় নিরাপত্তার চাদরে। জমায়েতে বাধা দেওয়া হয়। এরই মাঝে পুলিশের বাধা না মেনে বাবুঘাটে যাওয়ার চেষ্টা করলে পুলিশের সঙ্গে বচসার বাঁধে বিজেপি কাউন্সিলর সজল ঘোষের।  একাধিক নেতা-কর্মীকে আটক করা হয়। তবু দমানো যায়নি গেরুয়া শিবিরকে। কার্যত লুকিয়ে-চুরিয়ে বাবুঘাটে আরতি সারেন তাঁরা। এ প্রসঙ্গে শুভেন্দুকে প্রশ্ন করা হলেই ‘হিন্দুত্ব’ নিয়ে আক্রমণ, পালটা আক্রমণে জড়ালেন শুভেন্দু অধিকারী, কুণাল ঘোষ।

দেখুন ভিডিও: 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement