shono
Advertisement

আধার কার্ড ‘বাতিলে’ মানুষ কেন্দ্রের বিপক্ষে চলে যেতে পারে, আশঙ্কা শুভেন্দুর, চিঠি মোদিকে

শুভেন্দুর অভিযোগ, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অকারণে বিষয়টি নিয়ে জলঘোলা করছেন। তৃণমূল যেভাবে বিষয়টি নিয়ে উদ্দেশ্যপ্রণোদিতভাবে রাজনৈতিক প্রচার করছে, তাতে বিভ্রান্ত হয়ে সাধারণ মানুষ কেন্দ্রের বিপক্ষে চলে যেতে পারে।
Posted: 09:25 PM Feb 20, 2024Updated: 09:40 PM Feb 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলা জুড়ে মানুষের আধার কার্ড নিষ্ক্রিয় হয়ে যাওয়া এবং তা নিয়ে রাজ্যের শাসক দলের অপপ্রচারে রাজ্যের মানুষ কেন্দ্রের বিপক্ষে চলে যেতে পারে। আশঙ্কা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)। এই নিয়ে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে ফেললেন তিনি। শুভেন্দুর আশঙ্কা, তৃণমূল যেভাবে বিষয়টি নিয়ে উদ্দেশ্যপ্রণোদিতভাবে রাজনৈতিক প্রচার করছে, তাতে বিভ্রান্ত হয়ে সাধারণ মানুষ কেন্দ্রের বিপক্ষে চলে যেতে পারে।

Advertisement

ওই চিঠিতে শুভেন্দু দাবি করেছেন, UIDAI কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে তিনি জানতে পেরেছেন বাংলার প্রায় ২৫০ জন আধার নিষ্ক্রিয় হওয়ার চিঠি পেয়েছেন। এ বিষয়ে তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি জানান প্রযুক্তিগত সমস্যার জন্য সাধারণ নাগরিকরা এই চিঠি পেয়েছেন। দ্রুত সমস্যার সমাধানও করা হবে। যাঁদের আধার কার্ড বাতিল হয়েছে, তাঁদের কার্ড চালু করারও আশ্বাস দেন কেন্দ্রীয় মন্ত্রী।

[আরও পড়ুন: তিন সেনাকর্তাকে ফাঁসির সাজা মায়ানমারে! কেন এই পদক্ষেপ জুন্টার?]

শুভেন্দুর অভিযোগ এসবের পরও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) অকারণে বিষয়টি নিয়ে জলঘোলা করছেন। কেন্দ্রীয় সুযোগসুবিধা থেকে বঞ্চিত করার জন্য না জানিয়ে কেন্দ্রীয় সরকার আধার কার্ড বাতিল করছে বলে ভুয়ো গল্প বলছেন। শুভেন্দুর দাবি, বাংলার সাধারণ নাগরিকদের মধ্যে ভয় ঢোকানোর জন্য তৃণমূল প্রচার করছে, এনআরসির জন্য এভাবে আধার কার্ড বাতিল করা হচ্ছে। বঙ্গের মানুষদের মনে ভয় ঢোকানোই তাঁর উদ্দেশ্য। শুভেন্দুর দাবি, এর আগেও আধার নিয়ে বাংলার মানুষের মনে ভয় ঢোকানোর চেষ্টা করেছেন মমতা।

[আরও পড়ুন: নাভালনির মৃত্যু নিয়ে মুখ খুললেন ট্রাম্প, তবে পুতিনের বদলে দুষলেন বাইডেনকে, কেন?]

শুভেন্দুর দাবি, দ্রুত এই ভুয়ো খবরের বিরুদ্ধে কেন্দ্রের পদক্ষেপ করা উচিত। নাহলে, মানুষ কেন্দ্রের বিপক্ষে চলে যেতে পারে। বিরোধী দলনেতা বলছেন,”আধার নিয়ে নাক গলানো রাজ্যের বিষয় নয়। মুখ্যমন্ত্রী কেন্দ্রের দায়রায় হস্তক্ষেপ করছেন। তাই তাঁকে তীব্র তিরস্কার করা উচিত কেন্দ্রের।” সাধারণ মানুষ যাতে কেন্দ্রের বিরুদ্ধে চলে না যায়, সে জন্য প্রধানমন্ত্রীকে হস্তক্ষেপ করারও অনুরোধ জানিয়েছেন শুভেন্দু।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement