shono
Advertisement

Mamata Banerjee: রাজ্যে টাটার প্রত্যাবর্তন! কারখানা খুলছে খড়গপুরে, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

খড়গপুরে কারখানা খুলতে চলেছে টাটা হিতাচি।
Posted: 06:11 PM Mar 15, 2023Updated: 06:29 PM Mar 15, 2023

গৌতম ব্রহ্ম: রাজ্যে টাটার প্রত্যাবর্তন। একসময় আন্দোলনের জেরে সিঙ্গুর থেকে বিদায় নিয়েছিল রতন টাটার (Ratan Tata) ন্যানো গাড়ির কারখানা। ১৫ বছর পর ফের খড়গপুরে কারখানা খুলছে তারা। বুধবার নবান্নের শিল্পবৈঠক থেকে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। ঝাড়খণ্ডের টাটানগর থেকে সংস্থা সরিয়ে এনে খড়গপুরে কারখানা খুলতে চলেছে টাটা হিতাচি। এমনই দাবি করলেন মুখ্যমন্ত্রী।

Advertisement

সিঙ্গুর থেকে বিদায় নেওয়া টাটাগোষ্ঠীর তিন কোম্পানি মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায়ের (Mamata Banerjee) সরকারের প্রতি আস্থা রেখে গত দশ বছরে বাংলায় কয়েক হাজার কোটি টাকা বিনিয়োগ করেছে। কর্মসংস্থান হয়েছে লক্ষাধিক বেকারের। এবার খড়গপুরে কারখানা খুলতে চলেছে টাটার হিতাচি। এদিন মুখ্যমন্ত্রী জানিয়ছেন, টাটানগরের কারখানা বন্ধ করে খড়গপুরে ফ্যাক্টরি খুলতে চলেছে টাটারা। 

[আরও পড়ুন: ইভ টিজিংয়ের প্রতিবাদের ‘শাস্তি’, মহিলার বাড়ি চড়াও হয়ে বিবস্ত্র করল অভিযুক্তরা!]

এদিন একাধিক শিল্প বিনিয়োগ নিয়ে ঘোষণা করেছেন। মমতা জানিয়েছেন, ডাটা সেন্টার হিসাবে উঠে আসছে বাংলা। লজিস্টিক হাব হচ্ছে। ফ্লিপকার্ট এসেছে কল্যাণীতে। প্রচুর কর্মসংস্থান হবে। আমাজনের সাতটা লজিস্টিক হাব আছে। ১২ হাজার লোক কাজ করছে। তিনি আরও জানান, ৮ হাজার একর জমি চিহ্নিত করা হয়েছে অধিগ্রহণের জন্য। তবে জোর করে জমি অধিগ্রহণ করবে না সরকার, আরও একবার তা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। ৮ হাজার একর জমি চিহ্নিত করা হয়েছে অধিগ্রহণের জন্য। তবে জোর করে জমি অধিগ্রহণ করবে না সরকার, আরও একবার তা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: রাজ্যে বিপুল বিনিয়োগ-কর্মসংস্থানের ঘোষণা মুখ্যমন্ত্রীর, ঘোষিত শিল্প সম্মেলনের দিনক্ষণও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement