shono
Advertisement

বড়দিনে দেরিতে শুরু মেট্রো পরিষেবা, জেনে নিন সময়সূচি

ভিড় সামলাতে নিরাপত্তা ব্যবস্থা আটোসাঁটো হচ্ছে পাতাল পথে।
Posted: 10:58 AM Dec 24, 2023Updated: 10:58 AM Dec 24, 2023

নব্যেন্দু হাজরা: বড়দিন (Christmas 2023) মেট্রোর সময়সূচিতে বদল। অন্যান্যদিনের তুলনায় দেরিতে শুরু হবে পরিষেবা। এদিকে ভিড় সামলাতে নিরাপত্তা ব‌্যবস্থা আটোসাঁটো হচ্ছে পাতাল পথে। রবীন্দ্র সদন, ময়দান, পার্ক স্ট্রিট, এসপ্লানেড ও দমদম স্টেশনে থাকছে বিশেষ নিরাপত্তা। সাদা পোশাকে থাকবেন মহিলা আরপিএফও। পার্ক স্ট্রিট স্টেশনে এক জন আধিকারিকের নেতৃত্বে চার জনের বিশেষ দল ও অতিরিক্ত মহিলা আরপিএফ কর্মীরা থাকবেন।

Advertisement

মেট্রো সূত্রে খবর, বড়দিনে সকাল ৮টা ৫৫ মিনিটে মেট্রো পরিষেবা শুরু হবে দমদম ও দক্ষিণেশ্বর থেকে। সারা দিনে আট মিনিটের ব্যবধানে ট্রেন চলবে। সকাল ৯টায় পরিষেবা শুরু হবে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বরের মধ্যে। উত্তরে রাতের অন্তিম ট্রেন দক্ষিণেশ্বর থেকে ১০টা ৫৮ মিনিটে ছাড়বে। কবি সুভাষ থেকে রাতের অন্তিম ট্রেন ছাড়বে ১১টায়।

[আরও পড়ুন: তিনবছর পর রাজ্যের উদ্যোগে পূর্বপল্লির মাঠেই শুরু হচ্ছে পৌষমেলা, মুখ্যমন্ত্রীর হাতে উদ্বোধন]

২৫ ডিসেম্বর ইস্ট-ওয়েস্ট মেট্রোয় ২০ মিনিটের ব্যবধানে সারা দিনে ৯০টি ট্রেন চলবে। পরিষেবা মিলবে সকাল ৬টা ৫৫ থেকে রাত ১০টা পর্যন্ত। অন্তিম ট্রেন পাঁচ নম্বর সেক্টর থেকে ছাড়বে ৯টা ৪০ মিনিটে। বাড়তি টিকিট কাউন্টার খোলা ছাড়াও অতিরিক্ত স্মার্ট কার্ড রাখা হচ্ছে। আপৎকালীন পরিস্থিতির জন্য কন্ট্রোল রুমে অতিরিক্ত কর্মীও রাখা হচ্ছে।

[আরও পড়ুন: ডিসেম্বরের শেষেও ডেঙ্গুর দাপট, কলকাতার হাসপাতালে মৃত্যু মালদহের নার্সিং ছাত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement