shono
Advertisement

সিবিআইয়ের আপত্তি খারিজ, কুণাল ঘোষকে বিদেশযাত্রার অনুমতি দিল কলকাতা হাই কোর্ট

সারদা মামলায় জামিন পাওয়ার ৬ বছর পর বিদেশ যাওয়ার অনুমতি চেয়েছিলেন কুণাল।
Posted: 02:18 PM Jan 10, 2023Updated: 02:29 PM Jan 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূল নেতা কুণাল ঘোষের বিদেশযাত্রায় আপত্তি নেই কলকাতা হাই কোর্টের। আগামী ১৬ জানুয়ারি সিঙ্গাপুর যেতে চান কুণাল (Kunal Ghosh)। শর্তসাপেক্ষে তাঁর বিদেশযাত্রার অনুমতি দিল কলকাতা হাই কোর্টের বিচারপতি জয়মাল্য বাগচি এবং অজয়কুমার গুপ্তের ডিভিশন বেঞ্চ।

Advertisement

২০১৭ সালে সারদা মামলায় জামিন পেয়েছেন কুণাল। তবে জামিনের শর্ত অনুযায়ী, তাঁর পাসপোর্ট জমা রয়েছে সিবিআইয়ের (CBI) কাছে। ৬ বছর বাদে কুণাল প্রথমবার বিদেশযাত্রার অনুমতি চেয়ে আদালতের দ্বারস্থ হন। কলকাতা হাই কোর্ট (Calcutta High Court) শর্তসাপেক্ষে সেই অনুমতি দিয়ে দিল। আগামী ১৬ জানুয়ারি বিদেশ যেতে পারবেন কুণাল। ৩১ জানুয়ারি তাঁর কর্মসূচি শেষ হওয়ার কথা। হাই কোর্টের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, বিদেশযাত্রার আগে কুণালকে বন্ড হিসাবে ৫ লক্ষ টাকা নিম্ন আদালতে জমা দিতে হবে। ফিরে এসে ফের তাঁর পাসপোর্ট সিবিআইয়ের কাছে জমা দিতে হবে।

[আরও পড়ুন: ঠান্ডার মধ্যেও সোয়েটার পরছেন না কেন? অবশেষে টি-শার্ট নিয়ে মুখ খুললেন রাহুল]

যদিও কুণালের বিদেশযাত্রার বিরোধিতা করে সিবিআই জানায়, তিনি সারদা কাণ্ডে কোটি কোটি টাকার দুর্নীতি মামলায় জড়িত রয়েছেন। সারদা কাণ্ডে বেশ কিছু দেশে টাকা সরিয়ে ফেলা হয়েছে। তদন্তে বিদেশি কয়েকটি ব্যাংকের সারদার টাকার লেনদেনের হদিশ পাওয়া গিয়েছে। যাঁর মধ্যে সিঙ্গাপুরও রয়েছে। পাশাপাশি কুণাল একজন প্রভাবশালী ব্যক্তি। চাইলে তিনি ভারচুয়ালি সিঙ্গাপুরের ওই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন।

[আরও পড়ুন: মস্কো থেকে গোয়ায় ফেরা বিমানে বোমাতঙ্ক! ২৪৪ জন যাত্রী নিয়ে গুজরাটে জরুরি অবতরণ]

তবে সিবিআইয়ের আপত্তি শোনেনি উচ্চ আদালত। হাই কোর্টের ডিভিশন বেঞ্চ জানিয়ে দেয়, সাংবিধানিক অধিকার কোনও ভাবেই লঙ্ঘন করা যায় না। মামলাকারী একজন সাংবাদিক। তাই এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে চান। টেকনিক্যাল এবং ভোকেশনাল ট্রেনিং শিক্ষা দিতে যাবেন। সিবিআইয়ের বিরোধিতা খারিজ করে ডিভিশন বেঞ্চ জানায়, ১৬ই জানুয়ারি যাবেন এবং ফিরে আসবেন ৩১।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement