shono
Advertisement

Breaking News

কেন্দ্রীয় বঞ্চনাই লোকসভার হাতিয়ার, মার্চের শুরুতে রাজ্যজুড়ে সভার ডাক অভিষেকের

রাজ্য সরকার আমজনতার জন্য কী কী করেছে, সেই খতিয়ান তুলে ধরার নির্দেশও দিয়েছেন অভিষেক।
Posted: 06:42 PM Feb 16, 2024Updated: 07:21 PM Feb 16, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: কেন্দ্রের বঞ্চনাকে হাতিয়ার করেই লোকসভা নির্বাচনী লড়াইয়ে নামতে চায় তৃণমূল। শুক্রাবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ভারচুয়াল বৈঠকেই পরিষ্কার হয়ে গেল বিষয়টি। আগামী ১ এবং ২ মার্চ রাজ্যজুড়ে সভার ডাক দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

Advertisement

এদিন ভারচুয়াল বৈঠকে অভিষেক জানান, পয়লা এবং দোসরা মার্চ কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে রাজ্যজুড়ে সভা হবে। ৩৪১ টি ব্লক, গ্রাম পঞ্চায়েত, ওয়ার্ড-সহ সমস্ত স্তরে সভার আয়োজন করে কেন্দ্রের বিরুদ্ধে সরব হবে তৃণমূল। মিছিল করে কেন্দ্রের বঞ্চনার কথা জানাতে হবে সাধারণ মানুষকে। সেই সঙ্গে রাজ্য সরকার আমজনতার জন্য কী কী করেছে, সেই খতিয়ান তুলে ধরার নির্দেশও দিয়েছেন অভিষেক (Abhishek Banerjee)।

[আরও পড়ুন: ইডি ডেকেছে তছরুপের মামলায়, মিঠুন বললেন, ‘দেব ওরকম ছেলে নয়’]

অভিষেক বলেন, ১ মার্চ ও ২ মার্চ সরকারের পক্ষ থেকে প্রতিটা অঞ্চলে একটা করে সভা করা হবে। সেই সভাতে প্রতিটা বেনিফিসিয়ারিকে আনা হবে, যাদের ১০০ দিনের কাজের বকেয়া মেটাচ্ছে রাজ্য সরকার। পাশব‌ই আপ টু ডেট করেই তাঁদের সভায় আসতে বলা হয়েছে। রাজ্য প্রশাসন ও জেলা প্রশাসনের তরফ থেকে ওই সভাগুলো করা হবে বলে জানিয়ে দেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ। সেই সঙ্গে চা দোকান, হাটে-বাজারে কেন্দ্রীয় বঞ্চনার প্রচার করবেন অঞ্চল সভাপতিরা।

কেন্দ্রের তোয়াক্কা না করে ‘বঞ্চিত’ শ্রমিকদের পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। আগামী ১ মার্চ বকেয়া টাকা সরাসরি ‘বঞ্চিত’দের অ্যাকাউন্টে ঢুকবে। এই ইস্যুকেই এবার প্রচারের হাতিয়ার করার নির্দেশ দিলেন অভিষেক। কেন্দ্রীয় বঞ্চনার কারণে রাজ্যের খরচের খতিয়ান তুলে ধরে অভিষেক বলে দেন, বঞ্চিতদের সংখ্যা ২২ লক্ষ নয়, প্রায় ২৭ লক্ষ। যে টাকা কেন্দ্র আটকে রেখেছে দুই বছর ধরে, তার পরিমাণ প্রায় চার হাজার কোটি টাকা। সেই অর্থ মিটিয়ে সেই ইস্যুকে অস্ত্র করে এবার সোচ্চার হবে তৃণমূল।

[আরও পড়ুন: বাতিল আধার কার্ড! চিঠি পেয়ে মাথায় হাত বর্ধমানের বাসিন্দাদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement