shono
Advertisement

দ্বিতীয় হুগলি সেতুতে ফের যান নিয়ন্ত্রণ, বদলে কোন রুট?

কবে থেকে ঘুরপথে যাবে পণ্যবাহী গাড়ি?
Posted: 09:20 PM Dec 04, 2023Updated: 09:20 PM Dec 04, 2023

অর্ণব আইচ: দ্বিতীয় হুগলি সেতু দিয়ে ভারী যানবাহন চলাচলে ফের রাশ টানা হল। সেতু মেরামতির জন্য আগামী কয়েক মাস অন্য রুট দিয়ে পণ্যবাহী যান চলাচল করানো হবে। প্রথম ফেজে বন্ধ রাখা হবে হাওড়াগামী লেন। পরের ফেজে আবার বন্ধ থাকবে কলকাতাগামী লেন। এই সময় কোন পথে চলবে পণ্যবাহী গাড়ি? তা জানিয়ে দেওয়া হল।

Advertisement

এদিন পুলিশের তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, আগামিকাল রাত ১০টা থেকে ঘুরপথে যাবে পণ্যবাহী গাড়িগুলি। দ্বিতীয় হুগলি সেতুর পরিবর্তে স্ট্র্যান্ড রোড হয়ে হাওড়া ব্রিজ দিয়ে পাস করানো হবে পণ্যবাহী গাড়িগুলিকে। আপাতত ট্রায়াল রান হিসেবে পণ্যবাহী গাড়িগুলিকে এই পথ দিয়ে যাতায়াত করানো হবে। ট্রায়াল রানের ফল কী হয়, তা দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। তবে পণ্যবাহী ছাড়া এই সেতু দিয়ে অন্যান্য গাড়ি আগের মতোই যাতায়াত করতে পারবে।

[আরও পড়ুন: এই প্ল্যানে রিচার্জ করলেই তিন মাস বিনামূল্যে দেখা যাবে Disney+ Hotstar, জানুন খুঁটিনাটি]

যে সমস্ত পণ্যবাহী গাড়ি ডিএল খানের দিক থেকে এজেসি বোস রোড হয়ে বিদ্যাসাগর সেতুর দিকে আসবে, তা হসপিটাল রোডের দিকে ঘুরিয়ে ডানলপ ক্রসিং হয়ে নিবেদিতা সেতু দিয়ে যাবে। যে গাড়িগুলি এক্সাইড ক্রসিং হয়ে দ্বিতীয় হুগলি ব্রিজের দিকে যাব, তার রুট বদলে জেএল নেহরু রোড ধরে শ্যামবাজার পাঁচ মাথার মোড় হয়ে নিবেদিতা সেতু দিয়ে এগিয়ে যাবে। বন্দরের দিক থেকে আসা গাড়িগুলিকে ঘুরিয়ে দেওয়া হবে সেন্ট জর্জ গেট রোডের দিকে। সেগুলিকেও শ্যামবাজার পাঁচ মাথার মোড় হয়ে নিবেদিতা সেতু দিয়ে পাস করানো হবে।

এছাড়াও প্রয়োজন মতো অন্যান্য রুট থেকে আসা পণ্যবাহী গাড়িগুলির গতিমুখও বদল করা হতে পারে। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ৫ ডিসেম্বর অর্থাৎ আগামিকাল রাত ১০টা থেকে এই রুটে চলবে ভারী যানবাহন।

[আরও পড়ুন: ভিড়ে ঠাসা চলন্ত ট্রেনেই মালাবদল, সিঁদুরদান! যুগলের কীর্তি ভাইরাল নেটদুনিয়ায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement