shono
Advertisement

Summer Vacation: বর্ষা এখনও দূরেই, পড়ুয়াদের কথা ভেবে গরমের ছুটি বাড়ানো হল রাজ্যের স্কুলগুলিতে

কতদিন পর্যন্ত স্কুলে গরমের ছুটি, বিজ্ঞপ্তি দিয়ে জানাল শিক্ষাদপ্তর।
Posted: 11:29 AM Jun 13, 2022Updated: 12:28 PM Jun 13, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্ষা এখনও দূরে। প্রবল গরমে হাসফাঁস দশা রাজ্যবাসীর। বিশেষত দক্ষিণবঙ্গের আবহাওয়ায় স্বস্তির কোনও লক্ষ্মণ নেই। দিনের বেলা তীব্র দাবদাহে অসুস্থ হয়ে পড়ছেন অনেকেই। রবিবার পানিহাটিতে (Panihati) দণ্ড উৎসবে যোগ দিতে গিয়ে গরমে অসুস্থ হয়ে মৃত্যু হয়েছে তিন পুণ্যার্থীর। এই ঘটনায় কার্যত নড়েচড়ে বসেছে প্রশাসন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) এ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। আর তাতেই স্কুলপড়ুয়াদের জন্য গ্রীষ্মের ছুটির (Summer Vacation) মেয়াদ বাড়ানোর পরামর্শ দেন তিনি। সেই পরামর্শ মেনে সোমবার স্কুলে গরমের ছুটি নিয়ে নয়া বিজ্ঞপ্তি জারি করল স্কুলশিক্ষা দপ্তর। ছুটি বাড়ানো হল ২৬ জুন পর্যন্ত। ২৭ তারিখ থেকে স্কুল খুলবে বলে জানানো হয়েছে। আগে স্কুলগুলিতে গরমের ছুটি ছিল ১৫ জুন পর্যন্ত। আরও ১০ দিন তা বাড়ানো হল। 

Advertisement

 

রবিবার উত্তর ২৪ পরগনার পানিহাটিতে দণ্ড উৎসবে ঘটেছে মর্মান্তিক দুর্ঘটনা। প্রবল ভিড়ে আর গরমের চোটে দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে ৩ জনের। সেই খবর জেনে উদ্বিগ্ন হয়ে পড়েন মুখ্যমন্ত্রী।  তিনি আয়োজকদের সঙ্গে কথা বলেন, নিহতদের পরিবারের পাশে দাঁড়ান। আবহাওয়ার গতিবিধি নিয়েও খোঁজখবর নেন। এবছর বর্ষা আসছে দেরিতে। নির্ধারিত সময়ের ৪-৫ দিন পরে দক্ষিণবঙ্গে বর্ষার আগমন হবে বলে হাওয়া অফিসের পূর্বাভাস। আর যতদিন না বৃষ্টি হচ্ছে, ততদিন পর্যন্ত তীব্র দাবদাহ আর আর্দ্রতায় অস্বস্তি জারি থাকবে।

[আরও পড়ুন: দেশে করোনা সংক্রমণ সামান্য কমলেও স্বস্তি নেই, পরপর তিনদিন আক্রান্ত ৮ হাজারের বেশি]

এরপরই মুখ্যমন্ত্রী স্কুলগুলিতে ছুটি বাড়িয়ে দেওয়ার পরামর্শ দেন। সেইমতো সোমবার স্কুলশিক্ষা দপ্তর গরমের ছুটির (Summer Vacation) মেয়াদ ২৬ জুন পর্যন্ত ঘোষণা করে বিজ্ঞপ্তি জারি করে। সূত্রের খবর, এর মধ্যেই বর্ষা এসে গেলে আবহাওয়া বুঝে স্কুল আগে খুলে দেওয়া যেতে পারে। তবে বিজ্ঞপ্তি অনুযায়ী ২৭ জুনের আগে স্কুল খুলছে না বলেই জানা যাচ্ছে। এই খবরে স্বস্তিতে পড়ুয়া এবং অভিভাবকরা। 

[আরও পড়ুন: হজরত মহম্মদ নিয়ে বিতর্কের জের, সকাল থেকে বারাসতে রেল অবরোধ, দুর্ভোগে যাত্রীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement